×
ব্রেকিং নিউজ :
মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন
  • প্রকাশিত : ২০২২-০১-২৫
  • ৫২৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শাহবাগস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডি ব্লকের ১৪ তলায় আগুনের  ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 
এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নির্দেশনায়  পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান হিসেবে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ এবং সদস্য সচিব হিসেবে বিশ্ববিদ্যালয়ের একজন সহকারী প্রক্টর দায়িত্ব পালন করবেন
আজ মঙ্গলবার বিএসএমএমইউয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।
বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার সন্ধ্যায় আনুমানিক ৬টা ২৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের ১৪ তলায় ভবনের বাইরে কার্নিশে আগুন লেগেছে। খবর পেয়ে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তাৎক্ষণিক ছুটে আসেন। এ সময় হাসপাতালের আনসারসহ অনান্য স্টাফরা দ্রুত আগুন নিভিয়ে ফেলেন। এতে ধোয়ার সৃষ্টি হয়।
হাসপাতাল  কর্তৃপক্ষ আরও জানায়, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক টিম সেখানে চলে আসে এবং ফায়ার সার্ভিসের সদস্যরা ১৪ তলায় গিয়ে কিছুক্ষণ অবস্থান করে প্রয়োজনীয় পর্যবেক্ষণ শেষে চলে যায়। আগুনের এই ঘটনায় রোগী ও স্বজনদের মাঝে কিছুটা আতঙ্ক বিরাজ করলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
ভবনের ভেতরে আগুনের কোনো ঘটনা ঘটেনি। তবে,  ডি ব্ল­কের ১৪ তলায় গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের বাথরুম সংলগ্ন ভবনের বাইরে কার্নিশে পড়ে থাকা ময়লা কাপড় ও কাগজ থেকে এ অগ্নিকান্ডের সূএপাত হয়। সিগারেটর আগুনে ভবনের কার্নিশে পড়ে থাকা ময়লা কাপড় ও কাগজ থেকে এই আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে  ধারণা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat