×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২২-০১-২৫
  • ৭৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিএনপি বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুণœ করার জন্য লবিস্ট নিয়োগ করেছে। অন্যদিকে, সরকার আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের সুশাসন এবং ইতিবাচক ভাবমূর্তি উন্নীত করতে পিআর ফার্ম নিয়োগ করেছে।
আজ রাজধানীতে একটি অনুষ্ঠানে যোগ দেয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, "লবিস্ট নিয়োগ করা বেআইনি নয়, তবে আপনাকে দেখতে হবে উদ্দেশ্য কী... যখন কেউ কাউকে টাকা দেয় (তাঁর বা তার) দেশকে দুর্বল করার জন্য .. এটা খুবই অন্যায়।"
পররাষ্ট্রমন্ত্রী বলেন, সুশাসন ও বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরাই আওয়ামী লীগ সরকারের প্রচেষ্টা।
তিনি আরো বলেন, " আমরা যাকে পিআর ফার্ম বলে থাকি সরকার তা নিয়োগ করেছে এবং এটা নতুন কিছু নয়"।
ড. মোমেন বলেন, যুদ্ধাপরাধীদের বিচার ঠেকাতে বিএনপি-জামায়াতের পক্ষ থেকে বিদেশে যে মিথ্যা তথ্য সরবরাহ করা হয়েছিল তা প্রতিরোধ করার জন্য সরকার পিআর ফার্মকে নিয়োগ দিয়েছে।
এর আগে, প্রকাশ পেয়েছে যে, বিএনপি তাদের বাংলাদেশ বিরোধী প্রচারণার অংশ হিসাবে একটি মার্কিন লবিস্ট ফার্মের জন্য কমপক্ষে ৩.৭৫ মিলিয়ন ব্যয় করেছে।
এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা মনে করে না যে, জাতিসংঘ (ইউএন) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কর্মীদের শান্তিরক্ষা মিশনে যোগ দিতে বাধা দেবে।
তিনি বলেন, "জাতিসংঘ যখন শান্তিরক্ষীদের নেয়, তারা তাদের যাচাই-বাছাই করে .. তাই আমরা এ বিষয় নিয়ে খুব একটা চিন্তিত নই।"
মুক্তিযুদ্ধ জাদুঘরে “মানবিক নীতিমালা এখানে এবং এখন” শীর্ষক প্রদর্শনীর উদ্বোধনের পর পররাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করেন।
ঢাকায় সুইস দূতাবাস, ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রস (আইসিআরসি) এবং বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘর যৌথভাবে সুইজারল্যান্ডের লুসানের ফটো এলিসি মিউজিয়ামের সহযোগিতায় এই প্রদর্শনীর আয়োজন করে।
মানবিক নীতির গুরুত্ব তুলে ধরে ড. মোমেন বলেন, এই প্রদর্শনী মানুষের মধ্যে মানবতার জন্য কাজ করার মানসিকতা তৈরিতে ভূমিকা রাখবে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুদ্ধ বা জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্বজুড়ে মানুষ যাতে বাস্তুচ্যুত না হয়ে পড়ে সেজন্য ব্যবস্থা নেয়া উচিত।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. মোঃ এনামুর রহমান, বাংলাদেশে নিযুক্ত সুইস রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড এবং বাংলাদেশে আইসিআরসি প্রতিনিধি দলের প্রধান কাটজা লরেঞ্জ।
প্রদর্শনীটি ২৫ জানুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত রেববার ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat