×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-০২-২২
  • ৫৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাদ স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে। প্রায় অর্ধশত কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পে আমূল পরিবর্তন আসবে ইনডোর ও আউটডোর স্টেডিয়ামে। একইসাথে সুইমিংপুলের সংকটও নিরসন হবে। এতে করে দক্ষিণাঞ্চলে ক্রিকেট খেলার অবকাঠামোতে পরিবর্তনের পাশাপাশি আন্তর্জাতিক মানের খেলার সুযোগ সৃষ্টি হবে। এর মাধ্যমে বরিশাল আন্তর্জাতিক খেলাধূলার নতুন ভেন্যু হিসাবে পরিচিতি লাভ করবে।
এর মাধ্যমে আন্তর্জাতিক মানের ক্রিকেট মাঠ, পাঁচটি পিচ, গ্যালারিতে চেয়ার স্থাপন ও আচ্ছাদন নির্মাণ, জিমনেসিয়াম, ইনডোর নেট প্র্যাকটিসের যাবতীয় ফেসিলিটি স্থাপন, প্যাভিলিয়ন ভবন, মিডিয়া ভবন, প্লেয়ার্স ড্রেসিং রুম, ডরমেটরি তৈরি, ফ্লাড লাইট, গার্ডেনিংসহ একাধিক উন্নয়ন কাজ হবে। তবে প্রথম ধাপে পাঁচ প্যাকেজে প্যাভিলিয়ন ভবন ও মিডিয়া ভবন, চাপকলসহ ডরমেটরি নির্মাণ, ইনডোর নেট প্রাকটিসের ব্যবস্থা, খেলোয়াড়দের ড্রেসিং রুম, অঅন্তর্জাতিক সিস্টেমে মাঠ তৈরি ও গ্যালারিতে আচ্ছাদনের কাজ শুরু করা হয়েছে।
বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন আলো জানান, স্টেডিয়ামটির উন্নয়ন কাজ সম্পন্ন হলে ঢাকার পাশাপাশি এখানেও আন্তর্জাতিক মানের খেলার সুযোগ সৃষ্টি হবে। যা খেলাধূলায় গতি বাড়াবে এবং স্থানীয়ভাবে ইতিবাচক প্রভাব পড়বে। বরিশালকে নতুন পরিচয় দান করবে এ স্টেডিয়াম।
প্রকল্প পরিচালক মো: শাহ আলম সরদার জানান, আবদুর রব সেরনিয়াবাদ স্টেডিয়াম আন্তর্জাতিক মানে উন্নতিকরণ এবং জেলা সুইমিং পুলের উন্নয়ন প্রকল্প নামের প্রকল্পটি ৪৯ কোটি ৯৮ লাখ টাকায় বাস্তবায়ন করা হচ্ছে। ২০২৩ সালের মধ্যে এর কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat