×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-০৩-০১
  • ৫৩৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ জানিয়েছে মাধ্যমিক  ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড (মাউশি)।
সোমবার ২৮ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, ঢাকা ওয়েবসাইটে প্রকাশিত পৃথক দুইটি বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
বোর্ডের চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) প্রফেসর তপন কুমার সরকার স্বাক্ষরিত এই দুই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,  এসএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ ১৯ জুন  (রোববার), প্রস্তুতিমূলক পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ১৯ এপ্রিল এবং এইচএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ ২২ আগষ্ট(সোমবার),প্রস্তুতিমূলক পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ১৪ জুলাই। এছাড়া এসএসসি পরীক্ষার ফরমপূরণ শুরুর সম্ভাব্য তারিখ ১৩ এপ্রিল ও এইচএসসি পরীক্ষার ফরমপূরণ শুরুর সম্ভাব্য তারিখ ৮ জুন। 
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, রেজিষ্ট্রেশনকারী এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের অনলাইনে ফরমপূরণ করতে হবে।
এসএসসি পরীক্ষায় বাংলা, ইংরেজী, গণিত, পদার্থবিদ্যা, রসায়ন, উচ্চটতরগণিত, জীববিজ্ঞান, হিসাববিজ্ঞান, ব্যবসায় উদ্যোগ, ফিন্যান্স ও ব্যাংকিং, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা, ভূগোল ও পরিবেশ, পৌরনীতি ও নাগরিকতা, অর্থনীতি, গার্হস্থ্য বিজ্ঞান ও কৃষিশিক্ষা বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এইচএসসি পরীক্ষায় বাংলা,ইংরেজী,গ্রুপ ভিত্তিক নৈর্বাচনিক ৩ টি বিষয়,ঐচ্ছিক বিষয়-১ টি নিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এসএসসি ও এইচএসসি পরীক্ষা  তথ্য ও প্রযুক্তি ব্যবহার করে সাবজেক্ট ম্যাপিং এর মাধ্যমে মূল্যায়ন করা হবে।পরীক্ষার সময় দুই ঘন্টা।এরমধ্যে এমসিকিউ/নৈর্ব্যক্তিক ২০ মিনিট ও সিকিউ/ রচনামূলক ১ ঘন্টা ৪০ মিনিট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat