×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৪-১১
  • ৯৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর জেনোসাইড স্টাডিজ, মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন এবং মালয়েশিয়ার টেলর’স ইউনিভার্সিটির মধ্যে একটি ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
আজ শিক্ষা ও গবেষণা কার্যক্রম উন্নয়নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মো. গোলাম সারওয়ার এবং টেলর’স ইউনিভার্সিটির সামাজিক বিজ্ঞান অনুষদের এক্সিকিউটিভ ডিন অধ্যাপক ড. নিথি আনন্দন আরি রাগাভান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।
ভার্চ্যুয়ালি এই সমঝোতা স্মারক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের পরিচালক অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ এবং মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ এ. খস্তগীর যুক্ত ছিলেন।
এই সমঝোতা স্মারকের আওতায় তারা শিক্ষা ও গবেষণা কার্যক্রম উন্নয়নের লক্ষে যৌথভাবে কাজ করবে। বাংলাদেশ এবং মালয়েশিয়ার শিক্ষাবিদ, বিশেষজ্ঞ, অবসরপ্রাপ্ত কূটনীতিক, সরকারি কর্মকর্তা ও গবেষকদের সমন্বয়ে স্বল্প ও দীর্ঘমেয়াদি কোর্স এবং জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় কর্মসূচি পরিচালিত হবে। এ ছাড়া, বিভিন্ন বিষয়ে তারা যৌথভাবে সেমিনার, সম্মেলন, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিরও আয়োজন করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat