×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৪-৩০
  • ৮৯৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইথিওপিয়ার উত্তরাঞ্চলীয় গোন্দার নগরীতে মুসলমানদের ওপর ভয়াবহ হামলার পর কয়েকশ’ লোককে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার আঞ্চলিক কর্তকর্তা একথা জানান। খবর এএফপি’র।
স্থানীয় একটি ইসলামিক গ্রুপ জানায়, এক মুসলিম বয়োজ্যেষ্ঠের দাফন অনুষ্ঠানে শোকার্ত মানুষের ওপর ‘চরমপন্থী খ্রিস্টানদের’ মঙ্গলবারের ভয়াবহ হামলায় ২০ জনেরও বেশি নিহত হন। এ সময় হামলাকারীরা মুসলিম বাসিন্দাদের সম্পদ ধ্বংস করে।
সরকারি আমহারা মিডিয়া কর্পোরেশন পরিবেশিত বিবৃতির বরাত দিয়ে  বলা হয়, আমহারা অঞ্চলের শান্তি ও নিরাপত্তা ব্যুরোর প্রধান দেসালেন তাসিউ জানান,  গোন্দারে হামলায় জড়িত থাকার অভিযোগে ৩৭৩ সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।
সকল সন্দেহভাজন গ্রেফতার না হওয়া পর্যন্ত তিনি আগ্নেয়াস্ত্র ও অন্যান্য অস্ত্র নিষিদ্ধ ঘোষণা করেছেন।
বিস্তারিত উল্লেখ না করে তিনি আরো বলেন, এ ঘটনা ঘটার ক্ষেত্রে ‘আমরা আইনত নিরাপত্তা বাহিনীর সদস্য ও  নেতাদের দায়ী করছি। এক্ষেত্রে তারা তাদের দায়িত্বশীলতার দিক থেকে এ দায় এড়াতে পারেন না।
মুসলিম ও অর্থোডক্স খ্রিস্টানের মধ্যে চলমান বিরোধকে করে এ সংঘর্ষ ঘটে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat