×
ব্রেকিং নিউজ :
ত্রিশালে নজরুল জন্মজয়ন্তীর দ্বিতীয় দিনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমরান “দুর্জয় প্রাণের আনন্দে” প্রতিপাদ্যের সাথে নারী ও কিশোরীদের ক্ষমতায়ন উদযাপিত হচ্ছে “ওয়াও ভার্চ্যুয়াল বাংলাদেশ ২০২২” উল্লাপাড়ায় সড়ক দূর্ঘটমায় নিহত ৫ আহত ৬ বিইউপি’র শিক্ষার্থীদের আইএসপিআর পরিদর্শন দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডস প্রশংসনীয় অবদান রাখছে : স্পিকার বৈশ্বিক আর্থিক প্রভাব সাধারণ মানুষের ওপর ন্যূনতম পর্যায়ে রাখতে সরকার চেষ্টা করছে : অর্থমন্ত্রী সচেতনতা সৃষ্টির মাধ্যমেই বাংলাদেশকে থ্যালাসেমিয়া মুক্ত করা সম্ভব : টেলিযোগাযোগ মন্ত্রী পর্যটন প্রসারে দেশের ইতিবাচক ইমেজ বিশ্বের কাছে তুলে ধরতে হবে : মাহবুব আলী বাংলাদেশ-পর্তুগাল ইন্টার-পার্লামেন্ট ফ্রেন্ডশিপ গ্রুপ গঠনের প্রস্তাব
  • আপডেট টাইম : 12/05/2022 10:38 PM
  • 60 বার পঠিত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গতকাল যুক্তরাষ্ট্রের বার্কলিতে ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। তিনি এ বিশ্ববিদ্যালয়ের বার্কলি ল্যাব, সুপার কম্পিউটিং ল্যাব ও সিলিকন ভ্যালি ইনোভেশন ইকোসিস্টেম ও স্টার্টআপ এক্সেলেরেটর প্রোগামের কার্যক্রম সম্পর্কে খোঁজখবর নেন।
পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী হ্যাস স্কুল অব বিজনেস টিমের ঊর্ধ্বতন কর্মকর্তা, ইনোভেটর এবং ইনকিউভেটরদের সাথে মতবিনিময় করেন।
আজ বৃহস্পতিবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে বলা হয় ওই মতবিনিয় সভায় তারা সরকারি সংস্থা, কর্পোরেশন, বিশ্ববিদ্যালয় এবং বেসরকারি প্রতিষ্ঠানের (এনজিও) যৌথ অংশীদারিত্বের মাধ্যমে বিভিন্ন কর্মসূচি গ্রহণ, মেশিন লার্নিংযের মাধ্যমে আর্থিক লেনদেনে জালিয়াতি সনাক্তকরণসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।
মতবিনিময় সভায় হ্যাস স্কুল অফ বিজনেসের নির্বাহী পরিচালক ক্রিস বুশ, ড. নোজওয়ার্দি, আবদুল্লাহ মঈন, ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের প্রফেসর স্কট শেনকারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...