×
ব্রেকিং নিউজ :
ত্রিশালে নজরুল জন্মজয়ন্তীর দ্বিতীয় দিনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইমরান “দুর্জয় প্রাণের আনন্দে” প্রতিপাদ্যের সাথে নারী ও কিশোরীদের ক্ষমতায়ন উদযাপিত হচ্ছে “ওয়াও ভার্চ্যুয়াল বাংলাদেশ ২০২২” উল্লাপাড়ায় সড়ক দূর্ঘটমায় নিহত ৫ আহত ৬ বিইউপি’র শিক্ষার্থীদের আইএসপিআর পরিদর্শন দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডস প্রশংসনীয় অবদান রাখছে : স্পিকার বৈশ্বিক আর্থিক প্রভাব সাধারণ মানুষের ওপর ন্যূনতম পর্যায়ে রাখতে সরকার চেষ্টা করছে : অর্থমন্ত্রী সচেতনতা সৃষ্টির মাধ্যমেই বাংলাদেশকে থ্যালাসেমিয়া মুক্ত করা সম্ভব : টেলিযোগাযোগ মন্ত্রী পর্যটন প্রসারে দেশের ইতিবাচক ইমেজ বিশ্বের কাছে তুলে ধরতে হবে : মাহবুব আলী বাংলাদেশ-পর্তুগাল ইন্টার-পার্লামেন্ট ফ্রেন্ডশিপ গ্রুপ গঠনের প্রস্তাব
  • আপডেট টাইম : 13/05/2022 09:33 PM
  • 46 বার পঠিত

চট্টগ্রামে ঘুষ নেওয়ার অভিযোগে কর্ণফুলী গ্যাস ড্রিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের টেকনিশিয়ানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
শুক্রবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আবু সাঈদ। এর আগে বৃহস্পতিবার বিকেলে তিনি বাদি হয়ে মামলাটি দায়ের করেন বলে জানান।
মামলার আসামিরা হলেন- কর্ণফুলী গ্যাস ড্রিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের টেকনিশিয়ান (গ্রেড-১) মো. মুছা খালেদ, ঠিকাদার মো. এরশাদ, মুছা খালেদের সহযোগী মো. বশির সরকার। মামলায় আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ১৬১/১০৯/১২০ (বি) ৫১১ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।
দুদক সুত্রে জানা গেছে, মো. লোকমান নামে এক গ্রাহকের সংযোগের কাজ করার জন্য ঘুষ দাবি করেন মুছা খালেদসহ তার সহযোগীরা। ওই গ্রাহক বিষয়টি থানায় অবহিত করলে ২০২০ সালের ২৪ আগস্ট ৪০ হাজার টাকা দেওয়ার প্রস্তাব দেয় গ্রাহক লোকমান। টাকা গ্রহণের জন্য নগরের দুই নম্বর গেটস্থ চিটাগাং শপিং কমপ্লেক্সের পেছনে বাটা শো-রুমের সামনে মুছা খালেদ তার সহযোগী বশির সরকারকে পাঠায়। এসময় বশিরকে ঘুষের ৪০ হাজার টাকা গ্রহণের সময় হাতেনাতে তাকে আটক করে পাঁচলাইশ থানা পুলিশ। কিন্তু বিষয়টি দুদকের সিডিউলভুক্ত হওয়ায় আদালত মামলাটি দুদককে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
দুদকের উপ-পরিচালক আবু সাঈদ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, পরস্পর যোগসাজশে গ্রাহকের নিকট অসৎভাবে ৪০ হাজার টাকা ঘুষ গ্রহণ করার দালিলিক প্রমাণ পাওয়া গেছে। আইনানুযায়ী কমিশনের নির্দেশে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...