×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২২-০৬-০৫
  • ৬৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বৈশ্বক মহামারি প্রতিশোধক হিসাবে দেশে এ পর্যন্ড ২৬কোটি ডোজ টিকা প্রদান করা হয়েছে।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালিক আজ সংসদে জাতীয় পার্টির মুজিবুল হকের এক সম্পূরক প্রশ্নের জবাব এ তথ্য জানান।
তিনি বলেন,  এ ২৬ কোটি টিকার মধ্যে প্রথম ডোজ ১৬ কোটি, দ্বিতীয় ডোজ ১১ কোটি ৭৫ লাখ এবং বুস্টার ডোজ ১কোটি ৫০ লাখ রয়েছে।
একই প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, এ পর্যন্ড বাংলাদেশ মোট ২৯ কোটি ডোজ টিকা পেয়েছে। এর মধ্যে ১৮ কোটি ডোজ ক্রয় করা হয়েছে। বাকী ১১ কোটি টিকা কোভিড ফ্যাসিলিটির আওতায় বিনামুল্যে পাওয়া গেছে।
জাসদের শিরীন আখতারের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি জানান, এ মাসের শেষের দিকে ১২ থেকে ৫ বছর বয়সি শিশুদের করোনা টিকা প্রদান কার্যক্রম শুরু করা যাবে। তিনি বলেন, শিশুদের করোনা টিকা আলাদা, তাও বাংলাদেশ সংগ্রহ করেছে।
মন্ত্রী বিএনপির হারনুর রশীদের এক সম্পূরক প্রশ্নের জবাবে বলেন, স্বাস্থ্য খাতের যে কোন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিয়েছে এবং নিচ্ছে। এ ব্যাপারে কোন ধরনের আপোস করা হবে না। তিনি আরো জানান, দেশে এখন বেশ কয়টি বিশেষায়িত হাসপাতাল রয়েছে, এসব হাসপাতাল  থেকে জনগণ চিকিৎসা সেবা পাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat