×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২২-০৬-০৬
  • ৯৩৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিলেটে অস্ত্র আইনে দায়ের করা মামলায় দুই ব্যক্তিকে ১৭ বছর করে সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল রবিবার (৫ জুন) সিলেটের বিশেষ ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মিজানুর রহমান ভুঁইয়া এ রায় দেন।
দন্ডপ্রাপ্ত দুই ব্যক্তি আব্দুল হাকিম কিবরিয়া ও ফজলু মিয়া ডাকাত দলের সদস্য। আব্দুল হাকিম কিবরিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার পাগাচং এলাকার চানপুর গ্রামের ছেলে মোহাম্মদ আলীর ছেলে। বর্তমানে সে জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের রুপচেং গ্রামে বসবাস করছে। ফজলু মিয়া সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার স্বজনশ্রী গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে। বর্তমানে তার পরিবার সিলেট নগরের উত্তর বালুচরে বসবাস করছে।
আদালতের এপিপি মালেকা পারভীন ভানু এসব তথ্য নিশ্চিত করে জানান, ২০২০ সালে সিলেটের জৈন্তাপুর থানায় দায়ের করা মামলায় গতকাল বিচারক মিজানুর রহমান ভুঁইয়া অস্ত্র আইন ১৯৭৮ এর দুইটির ধারায় এ রায় দেন। রায় ঘোষণার সময় কিবরিয়া ও ফজলু আদালতের কাঠগড়ায় ছিলেন।
আদালত সূত্রে আরও জানা যায়, ২০২০ সালের ২০ ফেব্রুয়ারি জৈন্তাপুর থানা পুলিশের একটি দল উপজেলার নিজপাট ইউনিয়নের রুপচেং গ্রামে ডাকত সদস্যের উপস্থিতির খবর পায়। তারা ডাকাত আব্দুল হাকিম কিবরিয়ার ঘরে সংঘবদ্ধ অবস্থান করছিল। এর আগে ডাকাতদল নাসির আহমদ পাবেল নামের এক ব্যক্তির বাড়ির কলাপসিবল লক ভেঙে অস্ত্রের মুখে নগদ অর্থ, সোনা, মোবাইলসহ অন্যান্য জিনিসপত্র লুট করে।
পুলিশের অভিযানে ডাকাত আব্দুল হাকিমের ঘর থেকে ডাকাত আব্দুল হাকিম কিবরিয়া, ফজলু মিয়া, মো. রাসেল, আমিনুল ইসলাম ও মো. মোশারফসহ বেশ কয়েকজনকে আটক করা হয়।
জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে পরবর্তীতে তাদের ঘর তল্লাশি করে আব্দুল হাকিম কিবরিয়ার বিছানার নিচ থেকে একটি ওয়ান স্যুটার পাইপগান ও এক রাউন্ড কার্তুজ এবং ফজলু মিয়ার বিছানার নিচ থেকে একটি ওয়ান স্যুটার পাইপগান ও একটি কার্তুজ উদ্ধার করা হয়। এর প্রেক্ষিতে জৈন্তাপুর থানা পুলিশ অস্ত্র আইনে মামলা দায়ের করে আসামিদের আদালতে সোপর্দ করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat