×
ব্রেকিং নিউজ :
ইন্দোনেশিয়ার সঙ্গে পিটিএ স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ পররাষ্ট্রমন্ত্রীর ঝিনাইদহে ৩১০ জনকে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদ প্রদান লুগানস্ক দখলের পর অভিযান অব্যাহত রাখার নির্দেশ পুতিনের পদ্মা সেতুতে জয়, পুতুলের সঙ্গে প্রধানমন্ত্রীর সেলফি চট্টগ্রাম বন্দরে যুক্ত হলো নতুন দুই গ্যান্ট্রি ক্রেন কেউ যেন কষ্ট না পায়, তা নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী ৩৬ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি উন্নত আইটি প্রশিক্ষণ, কৌশলগত উৎকর্ষসহ ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি ঢাবি ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প্রার্থনা
  • আপডেট টাইম : 07/06/2022 08:53 PM
  • 59 বার পঠিত

গোল করে ক্যারিয়ারর শততম আন্তর্জাতিক ম্যাচ উদযাপন করলো দক্ষিন কোরিয় সুপার স্টার সন হিউং-মিন। সোমবার বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচে ১০ জনের চিলিকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক দক্ষিন কোরিয়া। ম্যাচে ফ্রি কিক থেকে গোল করেন প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট বিজয়ী টটেনহ্যাম হটস্পার্স তারকা সন।
দায়েইওন বিশ্বকাপ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক দলের হয়ে অপর গোলটি করেছেন পুর্ব এশীয় দেশটির আরেক প্রিমিয়ার লিগ তরকা উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের হোয়াং হি-চ্যান।
ম্যাচের শুরুতে অবশ্য বেশ কয়েকটি বিপদ কাটিয়েছে দক্ষিন কোরিয়া। এই সময় চিলির আক্রমন ভাগ চেপে ধরেছিল কোরিয়ানদের। ফলে বেশ কিছুক্ষন বল  কোরিয় সিমানাতেই  থেকে যায়। তবে ম্যাচের ১২ তম মিনিটে সেখান থেকে বেরিয়ে আসে স্বাগতিকরা। বাঁ পায়ের জোড়ালো শটের বল দিয়ে ফার্নান্দো ডি পলকে পরাস্ত করেন হোয়াং।
পিছিয়ে পড়ার পর ফের আক্রমনে ঝাপিয়ে পড়ে চিলি। বেশ কয়েকটি বিপজ্জনক আক্রমন রচনা করে তারা। এ সময় পোস্টের বেশ কাছে গিয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হন মার্সেরিনো নুনেজ ও দিয়েগো ভ্যালেন্সিয়া। বিরতিতে যাবার আগমুহুর্তে চিলিকে সমতায় ফেরানোর আরো একটি চমৎকার সুযোগ পেয়েছিলেন বেঞ্জামিন ব্রেরেটন দিয়াজ। কিন্তু তার নেয়া শটের বল বাঁ পোস্টের কাছে এসেই বাঁক নিয়ে অন্যত্র চলে যায়।
দ্বিতীয়ার্ধে অবশ্য প্রথমার্ধের সেই আগ্রাসী রূপ ধরে রাখতে পারেনি চিলি। ম্যাচের ৫২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ডিফেন্ডার অ্যালেক্স ইবাকাচে মাঠ ছাড়তে বাধ্য হলে ১০ জনের দলে পরিণত হয় তারা। একজন খেলোয়াড় কম থাকার পরও গোল পরিশোধে প্রাণপন লড়াই করেছে সফরকারীরা। ম্যাচের বয়স যখন ঘন্টার কাটায়, তখন দিয়াজের একটি হেডের বল জালে জড়ালেও সেটি বাতিল হয় অফসাইডের কারণে।
ম্যাচের ৬৬ তম মিনিটে সন কোরিয়াকে প্রায় দ্বিগুন ব্যবধানে পৌঁছে দিচ্ছিলেন। কিন্তু বক্সের ভেতর থেকে তার বাঁ-পায়ের শটের বলটি অল্পের জন্য বার ঘেষে বাইরে চলে যায়। ৭ মিনিট পর দিয়াজ চিলির হয়ে আরো একবার চেস্টা করেছিলেন। তবে এবার তার শটটি ছিল বেশ দুর্বল। যেটি সহজেই লুফে নেন কিম সেউং-গিউ। শেষ পর্যন্ত অবশ্য নিজের শততম ম্যাচকে ৪২ হাজার দর্শককে উদযাপনের সুযোগ করে দিতে পেরেছেন সন। ৯০তম মিনিটে বক্সের বাইরে থেকে তার নেয়া ফ্রি কিকের বল আশ্রয় নেয় চিলির পোস্টে। ফলে ২-০ গোলের জয় নিশ্চিত করে দক্ষিন কোরিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...