×
ব্রেকিং নিউজ :
নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের লস এ্যাঞ্জেলেস এফসিতে যোগ দিচ্ছেন ফরাসি তারকা গিরুদ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ৩ জন বিচারপতি নিয়োগ আগামীতে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা হবে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট : ধর্মমন্ত্রী কুমিল্লায় সূর্যমুখী চাষে কৃষকের আগ্রহ বাড়ছে
  • প্রকাশিত : ২০২২-০৬-০৭
  • ৮৪৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গোল করে ক্যারিয়ারর শততম আন্তর্জাতিক ম্যাচ উদযাপন করলো দক্ষিন কোরিয় সুপার স্টার সন হিউং-মিন। সোমবার বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচে ১০ জনের চিলিকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিক দক্ষিন কোরিয়া। ম্যাচে ফ্রি কিক থেকে গোল করেন প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট বিজয়ী টটেনহ্যাম হটস্পার্স তারকা সন।
দায়েইওন বিশ্বকাপ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক দলের হয়ে অপর গোলটি করেছেন পুর্ব এশীয় দেশটির আরেক প্রিমিয়ার লিগ তরকা উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের হোয়াং হি-চ্যান।
ম্যাচের শুরুতে অবশ্য বেশ কয়েকটি বিপদ কাটিয়েছে দক্ষিন কোরিয়া। এই সময় চিলির আক্রমন ভাগ চেপে ধরেছিল কোরিয়ানদের। ফলে বেশ কিছুক্ষন বল  কোরিয় সিমানাতেই  থেকে যায়। তবে ম্যাচের ১২ তম মিনিটে সেখান থেকে বেরিয়ে আসে স্বাগতিকরা। বাঁ পায়ের জোড়ালো শটের বল দিয়ে ফার্নান্দো ডি পলকে পরাস্ত করেন হোয়াং।
পিছিয়ে পড়ার পর ফের আক্রমনে ঝাপিয়ে পড়ে চিলি। বেশ কয়েকটি বিপজ্জনক আক্রমন রচনা করে তারা। এ সময় পোস্টের বেশ কাছে গিয়েও বল জালে পাঠাতে ব্যর্থ হন মার্সেরিনো নুনেজ ও দিয়েগো ভ্যালেন্সিয়া। বিরতিতে যাবার আগমুহুর্তে চিলিকে সমতায় ফেরানোর আরো একটি চমৎকার সুযোগ পেয়েছিলেন বেঞ্জামিন ব্রেরেটন দিয়াজ। কিন্তু তার নেয়া শটের বল বাঁ পোস্টের কাছে এসেই বাঁক নিয়ে অন্যত্র চলে যায়।
দ্বিতীয়ার্ধে অবশ্য প্রথমার্ধের সেই আগ্রাসী রূপ ধরে রাখতে পারেনি চিলি। ম্যাচের ৫২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ডিফেন্ডার অ্যালেক্স ইবাকাচে মাঠ ছাড়তে বাধ্য হলে ১০ জনের দলে পরিণত হয় তারা। একজন খেলোয়াড় কম থাকার পরও গোল পরিশোধে প্রাণপন লড়াই করেছে সফরকারীরা। ম্যাচের বয়স যখন ঘন্টার কাটায়, তখন দিয়াজের একটি হেডের বল জালে জড়ালেও সেটি বাতিল হয় অফসাইডের কারণে।
ম্যাচের ৬৬ তম মিনিটে সন কোরিয়াকে প্রায় দ্বিগুন ব্যবধানে পৌঁছে দিচ্ছিলেন। কিন্তু বক্সের ভেতর থেকে তার বাঁ-পায়ের শটের বলটি অল্পের জন্য বার ঘেষে বাইরে চলে যায়। ৭ মিনিট পর দিয়াজ চিলির হয়ে আরো একবার চেস্টা করেছিলেন। তবে এবার তার শটটি ছিল বেশ দুর্বল। যেটি সহজেই লুফে নেন কিম সেউং-গিউ। শেষ পর্যন্ত অবশ্য নিজের শততম ম্যাচকে ৪২ হাজার দর্শককে উদযাপনের সুযোগ করে দিতে পেরেছেন সন। ৯০তম মিনিটে বক্সের বাইরে থেকে তার নেয়া ফ্রি কিকের বল আশ্রয় নেয় চিলির পোস্টে। ফলে ২-০ গোলের জয় নিশ্চিত করে দক্ষিন কোরিয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat