×
ব্রেকিং নিউজ :
শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করার আহবান আইজিপির নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ২৫ তম বিসিএস ফোরামের শ্রদ্ধা ড্রিমলাইনারের কারিগরি বিষয়ে বোয়িংয়ের সঙ্গে কথা বলতে বিমানের প্রতি পর্যটনমন্ত্রীর নির্দেশ জাতির পিতার সমাধিতে অগ্রণী ব্যাংকের দুই ডিএমডির শ্রদ্ধা সরকার হজযাত্রীদের সর্বোত্তম সেবা দিতে বদ্ধপরিকর : ধর্মমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ
  • প্রকাশিত : ২০২২-০৬-১৩
  • ৭০৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পর্যটন শহর রাঙ্গামাটিকে ময়লা আবর্জনামুক্ত ও পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে নতুন উদ্যোগ গ্রহণ করেছে রাঙ্গামাটি পৌরসভা।
শহরকে সম্পূর্ণভাবে ময়লা আবর্জনামুক্ত রাখতে দিনের পাশাপাশি রাতেও ময়লা আবর্জনা অপসারণ করা হবে বলে জানিয়েছেন, পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী।
তিনি জানান, রাঙ্গামাটি পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ময়লা-আবর্জনা দিনের বেলাতে অপসারণ করা হলেও পৌর পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এখন থেকে দিন ও রাতে দুই সময়ই পৌর এলাকার ময়লা আবর্জনা অপসারণ করা হবে।
মেয়র আরো জানান, ইতিমধ্যে আমরা শহরের বিভিন্ন এলাকার সকল ধরনের ব্যবসায়ীদের সাথে আলোচনা করেছি। তাদের সাথে আলোচনা করে শহরকে ময়লা আবর্জনামুক্ত ও পরিচ্ছন্ন রাখতে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আগামী জুলাই মাসের মধ্যেই সম্পূর্ণভাবে রাঙ্গামাটি শহর সুন্দর ও পরিচ্ছন্ন নগরী হিসেবে দেখা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
পর্যটন শহর রাঙ্গামাটিকে পরিচ্ছন্ন নগরীতে পরিনত করতে পৌরসভা এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয় জনসাধারণ। এ বিষয়ে রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক একেএম মকছুদ আহমদ জানান, শহরকে ময়লা আবর্জনামুক্ত রাখতে পৌরসভার এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে। তিনি বলেন, এই উদ্যোগকে সফল করতে হলে পৌর এলাকার সকলকে আন্তরিকভাবে সহযোগিতা করতে হবে।
রাঙ্গামাটি পৌরসভার কনজারভেন্সি সুপারভাইজর জানান, আমরা আগে দিনের বেলায় শহরের ময়লা আবর্জনা পরিস্কার করতাম। এখন থেকে দিন ও রাত দুই সময়ই শহরের বিভিন্ন স্পটে গিয়ে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা আবর্জনা পরিস্কার করবে। ময়লা আবর্জনা ছাড়া ও শহরের রাস্তায় বিচ্ছিন্নভাবে চড়ে বেড়ানো গরু-ছাগল ও সরানোর কাজ করা হবে বলে জানান তিনি। পর্যটন শহর রাঙ্গামাটিকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পৌরসভার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat