×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৬-১৫
  • ৭৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়ন পরিষদ নির্বাচন আজ ১৫ জুন বুধবার ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হচ্ছে। উল্লাপাড়ায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হচ্ছে। এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। সাধারণ সদস্য পদে ৪০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।
চেয়ারম্যান প্রার্থীরা হলেন:- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান জহুরুল হাসান নান্নু নৌকা প্রতিক, স্বতন্ত্র থেকে মোঃ শফিকুল ইসলাম ঘোড়া প্রতিক, বিএনপি মনোনিত প্রার্থী সাখাওয়াত হোসেন সাবু মটরসাইকেল প্রতিক ও ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী মোঃ মানসুর রহমান হাত পাখা প্রতিক নিয়ে নির্বাচন করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মাসুদ রানা জানান, আজ ১৫ জুন বড়হর ইউনিয়ন পরিষদ নির্বাচনে উল্লাপাড়ায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বড়হর ইউনিয়নে মোট ভোটার ৩০ হাজার ৮৬১ জন। এর মধ্যে নারী ভোটার রয়েছে ১৫ হাজার, ৮৯ জন ও পুরুষ ভোটার রয়েছে ১৫ হাজার ৭ শত,৭২ জন।

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এই প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট হওয়ায় সোমবার উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বড়হর ইউপি নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটের আগে মক ভোট অনুষ্ঠিত হয়েছে। ভোটারদেরকে ভোটের আগে ইভিএম পদ্ধতিতে কিভাবে ভোট দিতে হয় তা শেখানোর জন্যই মক ভোটের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।
মক ভোটের বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদ রানা জানান- বড়হর ইউনিয়নের মোট ১২ টি কেন্দ্রেই মক ভোট অনুষ্ঠিত হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম বড়হর ইউনিয়নের তিনটি ভোট কেন্দ্রে মক ভোট অনুষ্ঠানটি সরোজমিনে পরিদর্শন করেন বলে জানানো হয়। ইউনিয়নে সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত মক ভোট কিভাবে দিতে হয় তা শেখানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat