×
ব্রেকিং নিউজ :
ইন্দোনেশিয়ার সঙ্গে পিটিএ স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ পররাষ্ট্রমন্ত্রীর ঝিনাইদহে ৩১০ জনকে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদ প্রদান লুগানস্ক দখলের পর অভিযান অব্যাহত রাখার নির্দেশ পুতিনের পদ্মা সেতুতে জয়, পুতুলের সঙ্গে প্রধানমন্ত্রীর সেলফি চট্টগ্রাম বন্দরে যুক্ত হলো নতুন দুই গ্যান্ট্রি ক্রেন কেউ যেন কষ্ট না পায়, তা নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী ৩৬ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি উন্নত আইটি প্রশিক্ষণ, কৌশলগত উৎকর্ষসহ ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি ঢাবি ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প্রার্থনা
  • আপডেট টাইম : 16/06/2022 11:13 PM
  • 41 বার পঠিত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তি শিক্ষায় দক্ষ মানবসম্পদ তৈরি করাই সব বিশ্ববিদ্যালয়ের মূল লক্ষ্য হওয়া উচিত।
আজ সন্ধ্যায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে ‘মোবাইল অ্যাপস এন্ড গেম টেস্টিং ল্যাব’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে  প্রধান  অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের সিইসি বিভাগের মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. মোঃ বদিউজ্জামান ভূঁইয়া,  কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান রাহাত হোসেন ফয়সাল ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।
জুনাইদ আহমেদ পলক  বলেন, দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৪০টি মোবাইল অ্যাপস অ্যান্ড গেম টেস্টিং ল্যাব প্রতিষ্ঠা করা হচ্ছে। প্রযুক্তিতে দক্ষ মানবসম্পদ তৈরী করাই এর মূল উদ্দেশ্য।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বিশ্বের মোবাইল গেম এন্ড অ্যাপ্লিকেশনের মার্কেট সাইজ ১৭৫ বিলিয়ন মার্কিন ডলার। এ মার্কেটে নেতৃত্ব দেয়ার জন্য আমাদের মেধাবী তরুণদের মোবাইল গেম অ্যাপ্লিকেশন ডেভলপার হিসেবে পারদর্শী করে তুলতে হবে। এ ব্যাপারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।
এর আগে প্রতিমন্ত্রী বরিশাল জেলায় স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে "তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক" মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন।
বরিশাল জেলা স্কুল মিলনায়তনে স্কুলের প্রধান শিক্ষক নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...