×
ব্রেকিং নিউজ :
ইন্দোনেশিয়ার সঙ্গে পিটিএ স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ পররাষ্ট্রমন্ত্রীর ঝিনাইদহে ৩১০ জনকে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ শেষে সনদ প্রদান লুগানস্ক দখলের পর অভিযান অব্যাহত রাখার নির্দেশ পুতিনের পদ্মা সেতুতে জয়, পুতুলের সঙ্গে প্রধানমন্ত্রীর সেলফি চট্টগ্রাম বন্দরে যুক্ত হলো নতুন দুই গ্যান্ট্রি ক্রেন কেউ যেন কষ্ট না পায়, তা নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী ৩৬ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি উন্নত আইটি প্রশিক্ষণ, কৌশলগত উৎকর্ষসহ ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি ঢাবি ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষার ফল প্রকাশ পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর প্রার্থনা
  • আপডেট টাইম : 16/06/2022 11:38 PM
  • 39 বার পঠিত

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি (সিজে) সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দায়েরকৃত একটি দুর্নীতি মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদালত ৩০ আগস্ট ধার্য করেছেন।
সিনহার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আজ দিন ধার্য ছিল।
দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হওয়ায় ঢাকা মহানগর দায়েরা জজ কে এম ইমরুল কায়েশ আজ নতুন করে এ তারিখ ধার্য করেন।
২০২১ সালের ১০ অক্টোবর, দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার এস কে সিনহার বিরুদ্ধে দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১-এ তার ভাই ও আত্মীয়ের নামে ক্ষমতার অপব্যবহার এবং অর্থ পাচারের মাধ্যমে ৭ কোটি ১৪ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে মামলাটি দায়ের করেন।
মামলার এজাহারে বলা হয়, প্রধান বিচারপতি থাকাকালে এস কে সিনহা উত্তরা আবাসিক এলাকায় রাজউকের কাছ থেকে একটি প্লট নেন এবং ক্ষমতার অপব্যবহার করে তার ভাইয়ের নামে রাজউক পূর্বাচল প্রকল্পে আরও তিন কাঠার প্লট নেন।
পরে তিনি তিন কাঠার প্লটটি পাঁচ কাঠায় উন্নীত করেন, প্লটটি পূর্বাচল থেকে উত্তরা সেক্টর-৪-এ স্থানান্তর করেন এবং তার এক আত্মীয়কে পাওয়ার অব অ্যাটর্নি দেন।
দুদক তার অনুসন্ধানে দেখতে পায়, সাবেক প্রধান বিচারপতি এই প্লটের বিপরীতে রাজউককে ৭৫ লাখ টাকা দেন এবং এর ওপর ৬ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে নয় তলার অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স নির্মাণ করেন।
দুর্নীতি দমন সংস্থা আরও বলেছে প্লট ক্রয় এবং অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের উন্নয়নে ব্যবহৃত অর্থের কোনও বৈধ উৎস পাওয়া যায়নি।
গত বছরের নভেম্বরে চার কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে পৃথক দুটি মামলায় সিনহাকে ১১ বছরের কারাদন্ড দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...