×
ব্রেকিং নিউজ :
মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল
  • প্রকাশিত : ২০২২-০৬-১৯
  • ৬৫৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শ্রীলঙ্কার সেনাবাহিনী একটি জ্বালানি স্টেশনে দাঙ্গা দমনে গুলি চালিয়েছে। 
কর্মকর্তার রোববার বলেছেন, দেউলিয়া হয়ে পড়া দেশটি জুড়ে পেট্রোল এবং ডিজেলের জন্য স্টেশনগুলোতে নজিরবিহীন ভিড় দেখা গেছে। 
 সেনা মুখপাত্র নীলান্ত প্রেমরতেœ জানান, কলম্বোর ৩৬৫ কিলোমিটার (২২৮ মাইল) উত্তরে ভিসুভামাডুতে তাদের গার্ড পয়েন্টে পাথর ছোঁড়া হলে সৈন্যরা গুলি চালায়।
 প্রেমরতেœ এএফপিকে বলেন, ‘২০ থেকে ৩০ জনের একটি দল পাথর নিক্ষেপ করে এবং একটি সেনা ট্রাকের ক্ষতি করে।’
পুলিশ জানিয়েছে, অশান্তি দমনে সেনা সদস্যরা এই প্রথমবারের মতো গুলি ছুঁড়েছে, এতে ৮ জন বেসামরিক নাগরিক ও তিন সেনা সদস্য আহত হয়েছে।
পুলিশ জানায়, পাম্পে পেট্রোল ফুরিয়ে যাওয়ায় গাড়িচালকরা বিক্ষোভ শুরু করে এবং পরিস্থিতি উত্তপ্ত হলে তারা সেনা সদস্যদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
শ্রীলঙ্কার স্বাধীনতার পর থেকে এই প্রথম সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটে ভুগছে। খাদ্য, জ্বালানি এবং ওষুধসহ প্রয়োজনীয় জিনিসপত্র আমদানির জন্য দেশটির হাতে কোন ডলার নেই। 
 দেশের ২ কোটি ২০ লাখ মানুষ দীর্ঘ সময় ধরে সহবরাহ ঘাটতি সহ্য করে আসছে, তারা দুষ্প্রাপ্য সরবরাহের জন্য ভিড় করছে, এদিকে অব্যবস্থাপনার জন্য প্রেসিডেন্ট গোতাবায়া রাজা পাকসের পদত্যাগের দাবিতে কয়েক মাস ধরে চলমান আন্দোলন দমিয়ে রাখার চেষ্টা চালাচ্ছে। 
এ অবস্থায় শ্রীলঙ্কা জ্বালানি স্টেশন পাহারা দিতে সশস্ত্র পুলিশ ও সেনা মোতায়েন করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat