×
ব্রেকিং নিউজ :
প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ার শরফুদ্দৌলা পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে : স্পিকার রাজধানীর বাড্ডায় বোমা তৈরির কারখানার সন্ধান, অভিযান চালাচ্ছে র‌্যাব মুন্সীগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ২ স্কুলছাত্র নিহত সিলেট থেকে ৩৮৯ হজযাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইটের সরাসরি মদিনা যাত্রা ভারতে সংসদ সদস্য আনার হত্যার ঘটনায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের খাগড়াছড়িতে বুদ্ধ পূর্ণিমা পালিত ইশরাত ওয়ারিশ ব্রিটিশ এশিয়ান ট্রাস্টে প্রথম বাংলাদেশি পরিচালক গণহত্যার সমর্থকদের নিষেধাজ্ঞা নিয়ে মাথাব্যথা নেই: ওবায়দুল কাদের নিজের জন্মদিনে শুভেচ্ছা ও ভালবাসায় সিক্ত হয়ে সকলের প্রতি রাদওয়ান মুজিবের কৃতজ্ঞতা প্রকাশ
  • প্রকাশিত : ২০২২-০৬-২০
  • ৪৫৫৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দিনাজপুরের পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে আদেশ দিয়েছে হাইকোর্ট বিভাগ। বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আখতারুজ্জামান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।
দিনাজপুরের পৌর মেয়র হিসেবে সৈয়দ জাহাঙ্গীর আলম টানা তিনবার নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন।
গত ১৫ জুন তাকে সাময়িকভাবে বরখাস্ত করে চিঠি দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। সাময়িক বরখাস্তের চিঠিতে তার বিরুদ্ধে সুনির্দিষ্ট আটটি কারণ উল্লেখ করা হয়। ওই বরখাস্তের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন তিনি। রিটে স্থানীয় সরকার সচিবসহ পাঁচজনকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।
রিটের প্রাথমিক শুনানি নিয়ে আদালত আজ তার সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত স্থগিত করার পাশাপাশি সংশ্লিষ্টদের বিরুদ্ধে রুল জারি করে।
রিট পিটিশনারের পক্ষে আইনজীবী ব্যারিষ্টার মো. রুহুল কুদ্দুস কাজল বাসসকে আদালতের আদেশের বিষয়টি জানান। তিনি বলেন, মেয়রের সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত কেন বেআইনি ও অবৈধ ঘোষণা করা হবে না; চার সপ্তাহের মধ্যে তার কারণ দর্শাতে বলা হয়েছে। পাশাপাশি সাময়িক বরখাস্তের আদেশ এক বছরের জন্য স্থগিত করা হয়েছে।
আদালতে রিটের পক্ষে আরো ছিলেন এডভোকেট মো. আকতার রসুল মুরাদ ও এডভোকেট আবদুল্লাহিল মারুফ ফাহিম।
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat