×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৭-০১
  • ৫৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

শোক, শ্রদ্ধা আর হাজারো নেতাকর্মী ও শুভানুধ্যায়ীর ভালবাসায় শেষ বিদায় জানানো হলো আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহকে।
তার শেষ ইচ্ছে অনুযায়ী আজ সন্ধ্যায় দোহারের বাস্তা গ্রামে তাকে সমাধিস্থ করা হয় বলে বাসসকে জানিয়েছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মো. আবু তাহের।   
এর আগে সকালে নির্মল গুহের কফিন কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হলে স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি সরকারের মন্ত্রী এবং অন্যান্য রাজনৈতিক দলের কর্মীরা ফুলেল শ্রদ্ধা জানান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মরদেহে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে দলের পক্ষ থেকেও ওবায়দুল কাদের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এ সময় তিনি বলেন, সে আমাদের দলের সম্পদ ছিল, তার কমিটমেন্ট, তার মত ডেডিকেটেড নেতা এই পার্টিতে দুষ্কর। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মহামারী আর বন্যার সময় নির্মল গুহ সারা দেশে মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাকে এই কম বয়সে হারানো আমাদের জন্য সত্যি কষ্টকর।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবু-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য আব্দুল আওয়াল শামীম, শাহাবউদ্দিন ফরাজী, উপ দপ্তর সম্পাদক সায়েম খান এ সময় উপস্থিত ছিলেন। 
আওয়ামী লীগের পরে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজাল বাবুর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যও তার প্রতি শ্রদ্ধা জানান।
এ ছাড়া আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ, যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগের নেতারা নির্মল রঞ্জন গুহের প্রতি শ্রদ্ধা জানান। 
এর আগে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আ ফ ম বাহাউদ্দিন নাছিম সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শহীদ মিনার পর্যন্ত শোক র‌্যালিতে অংশ নেন।
শহীদ মিনার থেকে নির্মল রঞ্জনের মরদেহ নেয়া হয় নবাবগঞ্জ উপজেলা সদর কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে অশ্রুসিক্ত নয়নে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। একদিকে চলছিল আওয়ামী, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সকল শ্রেণিপেশার মানুষের ফুলেল শ্রদ্ধা, অন্যদিকে শহীদ মিনার বেদিতে চলছিল স্মৃতিচারণ সভা।
সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি কাজী মেজবাউল হক সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঢাকা জেলার সাধারণ সম্পাদক বরুণ ভৌমিক নয়ন, নির্মল রঞ্জন গুহ’র বড় ছেলে ও ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অনুপম গুহ নয়ন।
পরে শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হয় ঢাকার দোহারে। বিকেলে দোহার উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ, বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ অশ্রুশিক্ত নয়নে ও ফুলেল শ্রদ্ধায় শেষ বিদায় জানান নির্মল রঞ্জন গুহকে।
বুধবার সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৫৮ বছর বয়সী নির্মল রঞ্জন গুহ। তিনি হৃদরোগ আর উচ্চ রক্তচাপে ভুগছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat