×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৯-০১
  • ৬০১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রংপুর মেট্রোপলিটন পুলিশের নবনিযুক্ত যোগদানকৃত পুলিশ কমিশনার নুরে আলম মিনা আজ বৃহস্পতিবার রংপুর মেট্রোপলিটন পুলিশ লাইন্স মিলনায়তনে আয়োজিত এক মতবিনিময় সভায় স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।
রংপুর মেট্রোপলিটন পুলিশের নবনিযুক্ত পুলিশ কমিশনারের সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মো. মেহেদুল করিম, সকল উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার এবং রংপুর মহানগরীতে কর্মরত সংবাদিকবৃন্দ।
মতবিনিময় সভার শুরুতেই নবনিযুক্ত পুলিশ কমিশনার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে শাহাদত বরণকারী সকল সদস্য এবং জাতীয় চার নেতা ও বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকলের আত্মত্যাগকে গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।
এছাড়াও তিনি তাঁর বক্তব্যে শহীদ বীর পুলিশ সদস্য যারা স্বাধীনতার প্রথম প্রহরে প্রতিরোধ গড়ে তুলেছিলেন, তাঁদেরকেও শ্রদ্ধাভরে স্মরণ করেন।
পরে কমিশনারের উপস্থিত সাংবাদিকদের সঙ্গে পরিচয় বিনিময় পূর্বক রংপুর মহানগরীর বিদ্যমান সমস্যা ও এ ব্যাপারে করণীয় সম্পর্কে তাদের অভিমত ব্যক্ত করার আহ্বান জানান।
এ সময় উপস্থিত সাংবাদিকগন নগরীর বিদ্যমান বিভিন্ন অপরাধসমূহ এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও ট্রাফিক ব্যবস্থায় বিদ্যমান সমস্যা সম্পর্কে সম্যক ধারণা তুলে ধরেন এবং এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। একই সঙ্গে পেশাদারিত্ব বজায় রেখে রংপুর মেট্রোপলিটন পুলিশ এর সকল প্রচেষ্টার সঙ্গে থাকবেন মর্মে সাংবাদিকগণ তাদের অভিমত ব্যক্ত করেন।
এরপর কমিশনার মহোদয় সাংবাদিকদের অভিমতের প্রেক্ষিতে তাঁর বক্তব্য উপস্থাপন করেন।
তিনি রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠনের পর থেকে গত চার বছরে রংপুর মেট্রোপলিটন পুলিশের অদম্য অগ্রযাত্রায় সাংবাদিকসহ সকল স্তরের মানুষের অবদানের কথা তুলে ধরেন।
এছাড়া তিনি রংপুর মেট্রোপলিটন পুলিশকে একটি সেবামুখী প্রতিষ্ঠানে পরিণত করতে আরপিএমপি’র প্রথম পুলিশ কমিশনার এবং বর্তমানে রংপুর রেঞ্জের ডিআইজি মোহাঃ আবদুল আলীম মাহমুদ-এর প্রচেষ্টাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।
তিনি মহানগরীর আইন শৃঙ্খলা রক্ষায় চলমান কার্যক্রম জোরদারকরণ এবং যুগোপযোগী ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের নিমিত্তে মহানগরীর সকল স্তরের জনগণকে সঙ্গে নিয়ে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এ সময় তিনি জঙ্গি, সন্ত্রাস, রাষ্ট্রবিরোধী ও নাশকতামূলক কর্মকান্ড এবং মাদক, চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধ সম্পর্কে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য সম্মানিত নগরবাসীর প্রতি আহ্বান জানান।
একই সঙ্গে সংবাদিকদের প্রতি গঠনমূলক সমালোচনা ও নিরপেক্ষ সংবাদ প্রকাশের মাধ্যমে পুলিশের কার্যক্রমকে গতিশীল করারও আহ্বান জানান।
পুলিশ কমিশনার তার বক্তব্যে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ বিনির্মান ও স্বাধীনতার সুফল জনগণের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্য বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন পুলিশকে সহযোগিতা করার জন্য সাংবাদিকসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat