×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • প্রকাশিত : ২০২২-০৯-২৫
  • ৪৬২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নিউইয়র্কে বাংলাদেশ বিষয়ক জাতিসংঘ সাইডলাইন কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।
নিউইয়র্কে বাংলাদেশ বিষয়ে ৭৭তম জাতিসংঘ সাইডলাইন এ কনফারেন্স অনুষ্ঠিত হয় ।
বিশ্বব্যাপী দেশের ভাবমূর্তি উন্নয়নে এনআরবি, পিস কিপিং ও রোহিঙ্গাদের আশ্রয় দান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে কনফারেন্সে বক্তারা অভিমত ব্যক্ত করেন।
এম এস সেকিল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বহুজাতিক গুরুত্বপূর্ণ এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ডঃ এম এ মোমেন।
জাতিসংঘে নিয়োজিত আমেরিকার শান্তি বিষয়ক রাষ্ট্রদূত ডঃ সীমা কারাতনায়া, নিউইয়র্ক পুলিশের কমিউনিটি বিষয়ক প্রধান মাক্সিমো টলেনটিনো, নিউইয়র্ক সিটির আন্তর্জাতিক বিষয়ক ডেপুটি কমিশনার দিলীপ চৌহান, জাতিসংঘ সদর দপ্তরে মুসলিম প্রাথর্না বিষয়ক নেতা জ্যামাইকা মুসলিম সেন্টারের পরিচালনা পরিষদের সদস্য ডঃ শামসী আলী, নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ডঃ মনিরুল ইসলাম, ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্সের  প্রেসিডেন্ট লিটন আহমেদ, বাংলাদেশ আমেরিকা বিজনেস এসোসিয়েশনের প্রেসিডেন্ট ফখরুল ইসলাম, মূলধারার রাজনৈতিক ব্যক্তিত্ব পল খান, আমেরিকান ব্যবসায়ী বিল লায়ন ও তরুণ আমেরিকান ব্যাংকার ওয়াসেফ চৌধুরী ও তরুন প্রতিনিধি বাফলোর শাহি চৌধুরী কনফারেন্সে  বিভিন্ন বিষয়ে বক্তব্য রানে।  অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতির বাণী পাঠ করে শোনান  বরোম্মান।   প্রধানমন্ত্রীর বাণী উপস্থাপন করেন ব্যাংক অব আমেরিকার ভাইস প্রেসিডেন্ট আলিফ লায়লা নাবিলা ।
এনআরবি সেন্টারের উদ্যোগে আয়োজিত এই কনফারেন্সে নিরাপত্তা সহায়তা প্রদান করে নিউইয়র্ক পুলিশ বিভাগ।
প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেন বাংলাদেশ শান্তিপ্রিয় দেশ এবং আলোচনার মাধ্যমে সব সমস্যা সমাধানের চেষ্টা করে থাকে । এনআরবি, শান্তিরক্ষী মিশনে বাংলাদেশের অবদান ও রোহিঙ্গা বিষয় বিশ্বব্যাপী দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। তিনি বলেন, প্রবাসীদের অবদানে বাংলাদেশ আজ সমৃদ্ধ । নিউইয়র্কে বিমান সেবা সম্প্রসারণে তিনি প্রবাসীদের সহায়তা কামনা করেন ।পররাষ্ট্রমন্ত্রী তার বক্তৃতায় দেশের ভাবমূর্তি উন্নয়নে দীর্ঘদিন যাবত দেশ-বিদেশে কার্যক্রম পরিচালনার জন্য সেন্টার ফর এনআরবিকে ধন্যবাদ জানিয়ে এই কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান । জাতিসংঘে আমেরিকার দূত তার বক্তব্যে বাংলাদেশের জনগণের পরিশ্রম ও সফলতার প্রশংসা করেন ।
তিনি বলেন, জাতিসংঘের সাথে বাংলাদেশের নানাবিধ সম্পর্ক সম্প্রসারণে তার দপ্তর কাজ করছে । বাংলাদেশের ব্যক্তি খাতের উদ্যম ও সফলতা অন্যান্য দেশের জন্য ঈর্ষণীয় । তিনি সেন্টার ফর এনআরবির সাথে অব্যাহত ভাবে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন । পুলিশ কর্মকর্তা মাক্সিমো বলেন, পুলিশ বিভাগের সাথে এনআরবির দীর্ঘদিনের কার্যক্রমের সম্পর্ক রয়েছে এই সহায়তা অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের জন্য আমেরিকার ভ্যাকসিন সংগ্রহ ও সার্বিক কার্যক্রমে অবদান রাখার জন্য আমেরিকান প্রবাসী প্রাক্তন জাতিসংঘ কর্মকর্তা মাহমুদ -উশ- শামশ্ চৌধুরী বাপ্পী ও হৃরোগ বিশেষজ্ঞ ডক্টর মাসুদুল হাসান কে সম্মাননা প্রদান করা হয় ।এই সম্মাননা প্রদান ও অবদান বিষয়ে আগেই এনআরবি সেন্টার এর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে লিখিতভাবে অবহিত করা হয়।
অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের প্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ, পুলিশের কর্মকর্তা বৃন্দ, আমেরিকান বাংলাদেশ পুলিশ সদস্য ও বিভিন্ন দেশ থেকে আগত প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat