×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২২-১০-২০
  • ৪৯৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডাক ও টেলিযোগযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ইন্টারনেট ও টেলিযোগাযোগ খাতের বড় চ্যালেঞ্জ হচ্ছে প্রতিনিয়ত প্রযুক্তির পরিবর্তন। এ খাতের সুষ্ঠু প্রতিযোগিতা নিশ্চিত করতে এসএমপিসহ সময়োপযোগী নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা হচ্ছে। আর ডিজিটাল বাংলাদেশের জন্য ডিজিটাল প্রযুক্তির টেকসই মহাসড়ক নির্মাণে সরকার সম্ভাব্য সব কিছু করতে বদ্ধপরিকর।
মালয়েশিয়া ভিত্তিক ই-ডটকো গ্রুপের সিইও মোহাম্মদ আদলান আহমদ আজ বৃহস্পতিবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে সচিবালয়ে সাক্ষাতকালে মন্ত্রী এসব কথা বলেন।
এ সময় তাঁরা মোবাইল টাওয়ার সম্প্রসারণসহ টেলিযোযোগ খাতের অবকাঠামো সংক্রান্ত বিষয়াদি নিয়ে মতবিনিময় করেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় ইন্টারনেটসহ দেশের টেলিযোগাযোগ খাতের টেকসই অবকাঠামো গড়ে তুলতে সরকার যুগান্তকারি কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে উল্লেখ করে বলেন, টেলিযোগাযোগ খাত বিনিয়োগের জন্য একটি অত্যন্ত লাভজনক খাত। বিনিয়োগের এই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে টেলিযোগাযোগ খাতের অবকাঠামো গড়ে তুলতে ই-ডটকো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।
মন্ত্রী আরও আশাবাদ ব্যক্ত করেন, ভ্রাতৃপ্রতীম মালয়েশিয়ার মালিকানাধীন কোম্পানি ই-ডটকো মোবাইল টাওয়ার নির্মাণের পাশাপাশি টেলিযোগাযোগ অবকাঠামো নির্মাণে অতীতের মতো আগামী দিনগুলোতেও ভূমিকা রাখবে। এ ব্যাপারে সম্ভাব্য সব ধরণের সহযোগিতা প্রদানে মন্ত্রী আদলান আহমদকে আশ্বস্ত করেন। 
মোহাম্মদ আদলান আহমদ বাংলাদেশে তার কোম্পানি মোবাইল টাওয়ার নির্মাণসহ টেলিযোগাযোগ অবকাঠামো নির্মাণে ভূমিকা রাখবে বলে দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করেন। তিনি বাংলাদেশে ডিজিটাল অবকাঠামো সম্প্রসারণে সরকারের গৃহীত কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat