×
ব্রেকিং নিউজ :
আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতির শপথ গ্রহণ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র গাজায় গণকবরের বিষয়ে ইসরায়েলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস ইউনাইটেডে থাকতে হলে টেন হাগের ২৫ শতাংশ বেতন কাটা যাবে আমার শরীর সুন্দর এবং আমার সম্পদ নিয়ে আমি গর্ববোধ করি :নোরা ফাতেহি রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ
  • প্রকাশিত : ২০২২-১১-০১
  • ৫৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গবেষণায় বৈদেশিক অনুদান গ্রহণে উদ্যোগী হতে বিশ্ববিদ্যালয়গুলোকে  আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।
ইউজিেিসত ব্রাক ইউনিভার্সিটি ১৬টি বৈদেশিক প্রকল্পের অনুদানের অর্থ গ্রহণ ও ব্যয় সংক্রান্ত বিষয়ে আজ অনুষ্ঠিত এক সভায় কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ এ আহবান জানান।
তিনি বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী  বিশ্ববিদ্যালয়সমূহকে সরকারি অর্থায়নের পাশাপাশি বৈদেশিক অনুদানে গবেষণাকর্ম পরিচালনায় আরও উদ্যোগী হতে হবে।
একইসাথে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক জোরদার করা এবং গবেষণায় বিনিয়োগে ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার কথা বলেন।
তিনি আরো বলেন, মৌলিক গবেষণার ক্ষেত্রে সরকারি বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি দেশের বেশ কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় ভালো করছে। বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পে ইউজিসি থেকে সার্বিক সহযোগিতা দেওয়া হবে বলে তিনি জানান।
সভায় ইউজিসি বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের উপ-পরিচালক মো. মহিবুল আহসান, ব্রাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. ডেভ ডল্যান্ড, প্রকল্পের সাথে সংশ্লিষ্ট শিক্ষক ও গবেষকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat