×
ব্রেকিং নিউজ :
পার্বত্য চট্টগ্রামেও সমানতালে উন্নয়নের গতিধারা এগিয়ে চলছে : পার্বত্য প্রতিমন্ত্রী জিআই পণ্যের গুণগত মান ও টেকসই সংরক্ষণের দিকে নজর দিতে হবে : শিল্পমন্ত্রী বাপেক্স ও এস.সি ইউরো গ্যাস সিস্টেমস এস.আর.এল রোমানিয়ার মধ্যে চুক্তি চলমান বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ত্বরান্বিত করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী ভোলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের বাজেটে তামাক পণ্যের দাম বৃদ্ধির দাবী শুধু চাকরির পেছনে ছুটবেনা, উদ্যোক্তা হবেন : স্বাস্থ্যমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১১-১৩
  • ৪৫৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের ডালাসে শনিবার এয়ার শোতে অংশ নেয়া  দ্বিতীয় বিশ্বযুদ্ধকালের দুটি উড়োজাহাজের মধ্যে সংঘর্ষ হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে বিমান দুটিকে পরস্পরের সঙ্গে সজোরে ধাক্কা খেয়ে  বিষ্ফোরিত হয়ে মাটিতে আছড়ে পড়তে দেখা যায়। মার্কিন কর্তৃপক্ষ একথা জানিয়েছে। খবর এএফপি’র।
ফেডারেশন এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানায়,  বোয়িং বি-১৭ ফ্লাইং ফোর্ট্রিস ও ছোট আকারের বেল পি-৬৩ কিংকোবরা নামের এ দুই বিমানে কতজন আরোহী ছিল তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
শনিবার দুপুরের পরপরই ঘটা এ উড়োজাহাজ দুর্ঘটনায় আরোহীদের কেউ প্রাণে বেঁচে গেছে কিনা তা জানা যায়নি। ডালাস এক্সিকিউটিভ এয়ারপোর্টে ইউংস ওভার ডালাস এয়ারশো চলাকালে এ বিমান দুর্ঘটনা ঘটে।
এদিকে ডালাস মেয়র এরিক জনসন টুইটার বার্তায় জানান, হতাহতের সংখ্যা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ ঘটনায় দর্শকদের বা সেখানে উপস্থিত থাকা কেউ আহত হয়নি।
সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে মহড়ার সময় আকাশে নিজের গতিপথ ধরে এগোচ্ছে বোমারু বিমানটি। কিছু দূর এগোনোর পর পাশ থেকে উড়ে আসে আরেকটি উড়োজাহাজ। সংঘর্ষের পর একটি উড়োজাহাজ ভেঙ্গে নিচে পড়ে যায়। বোয়িংটিও জ্বলন্ত অবস্থায় দূরে গিয়ে আছড়ে পড়ে।
বোয়িং বি-১৭ বিমানটির একটি ঐতিহাসিক গুরুত্ব রয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মানির বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করতে বিমানটির গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। এর পর থেকে এ ধরনের উড়োজাহাজ প্রচুর পরিমাণে তৈরি করা হয়েছে। আর পি-৬৩ কিংকোবরা জাতীয় উড়োজাহাজও দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় তৈরি করা হয়েছিল। এটি কেবলমাত্র সোভিয়েত এয়ার ফোর্স ব্যবহার করতো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat