×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২২-১১-১৫
  • ৩৫৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউক্রেনকে সামনে আরো কঠিন সময়ের মুখোমুখি হতে হবে এবং রাশিয়ার সামরিক সক্ষমতাকে খাটো করে দেখা উচিত হবে না। ন্যাটো মহাসচিব জেনস স্টলটেনবার্গ সোমবার এ কথা বলেছেন।
তিনি খেরসন শহর থেকে রুশ সৈন্য প্রত্যাহারের প্রেক্ষাপটে ইউক্রেনীয় বাহিনীর অবিশ্বাস্য সাহসের প্রশংসা করেন। একইসঙ্গে তিনি কিয়েভকে আন্তর্জাতিক সহযোগিতা অব্যাহত রাখারও আহ্বান জানান।
ডাচ পররাষ্ট্র ও প্রতিরক্ষামন্ত্রীদের সাথে বৈঠক শেষে দ্য হেগে এক সংবাদ সম্মেলনে স্টলটেনবার্গ বলেন, আগামী মাসগুলো কঠিন হবে। পুতিনের লক্ষ্য এই শীতে ইউক্রেনকে ঠান্ডা ও অন্ধকারের মধ্যে ফেলা।
তিনি আরো বলেন, রাশিয়ার সক্ষমতাকে খাটো করে দেখার ভুল করা আমাদের ঠিক হবে না।
রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে আগ্রাসন শুরু করে। প্রথমেই তারা খেরসন শহর দখলে নেয়। এর পর থেকে রুশ বাহিনীকে দখলে নেয়া কয়েকটি শহর থেকে পিছু হটতে হয়। সর্বশেষ ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় খেরসন শহর থেকেও রুশ সৈন্যদের প্রত্যাহার করে নেয়া হয়। এ প্রেক্ষিতে স্টলটেনবার্গ ইউক্রেনীয় বাহিনীর অবিশ্বাস্য সাহসের প্রশংসা করেন।
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সোমবার  খেরসন শহর পরিদর্শন করেন। তিনি রোববার বলেন, এ অঞ্চলে রুশ বাহিনীর শত শত যুদ্ধাপরাধের প্রমাণ পাওয়া গেছে।
স্টলটেনবার্গও বলেছেন, সেখানে রুশ বাহিনী  চরম নৃশংসতা দেখিয়েছে।  

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat