×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২২-১১-২২
  • ৪২০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে দেয়া জামিন প্রত্যাহার করেছেন হাইকোর্ট।
বিচারপতি মো.কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি এটর্নি এমরান আহমদ ভূঁইয়া  বাসসকে আদালতের আদেশ বিষয়টি জানান। তিনি বলেন, রোববার ২০ নভেম্বর শোয়াইব আহম্মদ নামের এক জঙ্গিকে জামিন দিয়েছিলেন হাইকোর্ট। এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল করার জন্য নোট দেয়া হয়েছিল। এর মধ্যে আজ আবার জামিন আবেদনটি কার্যতালিকায় আসার পর রোববারের দেয়া জামিন আদেশ প্রত্যাহার করেন হাইকোর্ট।
গত বছরের ২৮ আগস্ট ময়মনসিংহ কোতোয়ালি থানায় এ মামলা করেন র‌্যাব-৩ এর নায়েব সুবেদার (ডিএডি) মো.ফিরোজ খান। মামলার এজাহারে বলা হয়, তথ্য-প্রযুক্তির ভিত্তিতে জানা যায়, কোতোয়ালি মডেল থানাধীন বয়ড়া গ্রামের মো. শোয়াইব আহম্মদের বাড়িতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা অবস্থান করছেন। এরপর সেখানে অভিযান চালিয়ে শোয়াইব আহম্মদ ও হুজাইফা আহমেদকে আটক করা হয়।
জিজ্ঞাসাবাদে তারা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে জিহাদি বক্তব্য শুনে জিহাদের প্রতি উদ্বুদ্ধ হয়েছেন। তারা দেশের নির্বাচনী এবং ভোটাধিকার ব্যবস্থা বিশ্বাস করেন না। সকল রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচিত গণতান্ত্রিক সরকারকে তারা শয়তানের দল বলে অভিহিত করে। তারা দেশের সংবিধান ও জাতীয় সংসদকে স্বীকার করেন না। তাদের কাছ থেকে উদ্ধার করা ‘মুজাহিদ আল হিন্দ বাংলাদেশ’ সাংগঠনিক ট্রেনিং ফরম সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে  জানান যে, তারা ‘আনসার আল ইসলাম’র মতাদর্শে উদ্বুদ্ধ হন। পরে মুজাহিদ আল হিন্দ বাংলাদেশ নামক লোন উলফা (একাকী শিকার) সংগঠন তৈরির জন্য সদস্য সংগ্রহ ও অর্থ সংগ্রহ করে আসছিলেন। তারা সশরীরে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের মতাদর্শে উদ্বুদ্ধ ব্যক্তিদের মাঝে দেশব্যাপী ফরম বিতরণ করতেন। 
এ অভিযোগে তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে এ মামলা দায়ের করা হয়। এ মামলায় নিম্ন আদালত না-মঞ্জুর করলে আসামি শোয়াইব আহম্মদ হাইকোর্টে আসেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat