×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় জিগজ্যাগ ইট ভাটার ছাড়পত্র ও কয়লার সংকট নিরশনের দাবিতে মানববন্ধন বান্দরবানে অনুদানের চেক বিতরণ করলেন বীর বাহাদুর ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ২১ লাখ টাকার চেক বিতরণ পররাষ্ট্রমন্ত্রীর প্রশংসায় যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারের হাউস অব রিপ্রেজেনটেটিভ বিএনপি অত্যাচারী দল, বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই ওঠে না : রওশন এরশাদ দুর্ভিক্ষ যাতে কখনই বাংলাদেশের ক্ষতি করতে না পারে সেজন্য আগে থেকে কাজ করুন : সচিবদের প্রতি প্রধানমন্ত্রী টোকিও নয়, প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত করেছে ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সচিবদের প্রতি নির্দেশনা প্রধানমন্ত্রীর কৃষি জমি ও সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে : স্থানীয় সরকার মন্ত্রী বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখলের সুযোগ নেই : শিক্ষামন্ত্রী
  • আপডেট টাইম : 23/11/2022 04:38 PM
  • 25 বার পঠিত

বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে জিহাদি গ্রুপের পৃথক দুই হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছে। এদের মধ্যে সেনাবাহিনীর সহায়ক শক্তির আট বেসামরিক নাগরিক রয়েছে। মঙ্গলবার নিরাপত্তা ও স্থানীয় সূত্র এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
বিশ্বের দরিদ্র দেশগুলোর অন্যতম বুরকিনা ফাসো ২০১৫ সাল থেকে জিহাদিদের দমনে লড়াই করে আসছে।
দীর্ঘ লড়াইয়ে হাজারো বেসামরিক নাগরিক ও নিরাপত্তা বাহিনীর বহু সদস্য প্রাণ হারিয়েছে এবং প্রায় ২০ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে।
জঙ্গিবাদ দমনের ব্যর্থতায় ক্ষোভের বহি:প্রকাশে এ বছর অসন্তুষ্ট সেনা কর্মকর্তারা দেশটিতে দুইবার সামরিক অভ্যুত্থান ঘটায়।
নিরাপত্তা বাহিনীর এক সূত্র এএফপি’কে বলেছে, ‘সশস্ত্র ব্যক্তিরা সোমবার প্রথম প্রহরে সফি গ্রামে হামলায় চালায়।’ এতে সেনাবাহিনীর সহায়ক শক্তি ভিডিপি’র আট সদস্য নিহত হয়।
স্থানীয় এক সূত্র এ হামলার খবর নিশ্চিত করেছে।
নিরাপত্তা সূত্র আরো জানায়, মার্কোয়ির কাছে পৃথক এক হামলায় ছয় বেসামরিক নাগরিক নিহত হয়েছে।
নিহতদের এক আত্মীয় এএফপি’কে বলেন, ‘সন্ত্রাসীরা সলমোসি-মার্কোয়ি সড়ক থেকে তিন যুবককে অপহরণ করে। পরে এক জঙ্গলের ভিতর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...