×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-১২-২৩
  • ৫০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী লীগের প্রয়াত নেতা আবদুর রাজ্জাকের ১১ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। ঢাকায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করে প্রয়াত নেতার রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া প্রয়াত নেতার নির্বাচনী এলাকা শরীয়তপুরেও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। 
বনানীস্থ প্রয়াত নেতার কবরে  প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। পর্যায়ক্রমে আবদুর রাজ্জাকের ছেলে নাহিম রাজ্জাক এমপি,  শরিয়তপুর   জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান (খোকা সিকদার), সুশীল সমাজের প্রতিনিধি আমিনুল ইসলাম বুলু, শরীয়তপুর ফাউন্ডেশনের মহাসচিব মো. বাচ্চু বেপারী, আব্দুর রহমান কবির, মো. সালাম, রহিম মাঝি, মোস্তাফিজুর রহমান আনসারী সুমন, দিন ইসলাম, অক্সফোর্ড  গ্রামার স্কুলের অধ্যক্ষ মো. ফিরোজ আলম, এম এস মুন্না, নুর আলম, মো. গোলাম মোস্তফা প্রমুখ।  
শ্রদ্ধা নিবেদন কালে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, আব্দুর রাজ্জাকের অবদান বাঙালি জাতির স্মৃতিতে চিরদিন অম্লান থাকবে। বঙ্গবন্ধুসহ হাজার হাজার নেতাকর্মী গ্র্রেফতার হওয়ার পর ৬-দফাকে জনপ্রিয় করে তোলার ব্যাপারে ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।  তিনি মনে-প্রাণে সব সময় দেশের ও এলাকার উন্নয়ন নিয়ে ভাবতেন। 
এছাড়া সকালে বনানীতে আব্দুর রাজ্জাকের কবরে পরিবারের সদস্য, আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat