×
ব্রেকিং নিউজ :
বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোন আশা নেই: রুশ রাষ্ট্রদুত দক্ষিণ আফ্রিকায় বাস গিরিখাদে পড়ে ৪৫ জন নিহত জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা বেনাপোলে ৭০ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার, পাচারকারী আটক মাদক বিক্রির অভিযোগে ৪০ জন গ্রেফতার শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপি’কে অন্ধকারে ঠেলে দিয়েছে: ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার আলেপ্পোর কাছে ইসরায়েলি হামলায় সিরিয়ার ৩৬ সৈন্য নিহত হার্ভার্ড লাইব্রেরি বই বাঁধাই থেকে মানুষের চামড়া অপসারণ
  • প্রকাশিত : ২০২৩-০১-১০
  • ৩৭৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মসজিদের খুতবায় উস্কানীমূলক বক্তব্য পরিহারের আহবান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।আজ মঙ্গলবার এক সংবাদ বিবৃতিতে বলা হয়েছে, টঙ্গি বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জুমআর প্রাক খুতবায় এবং ওয়াক্তিয়া নামাজের আগে-পরে মসজিদের মাইক থেকে অপপ্রচার ও উস্কানীমূলক বক্তব্য ও কর্মকান্ড পরিহার করতে হবে। একই সঙ্গে সচেতনতামূলক বক্তব্য প্রচারের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আহবান জানানো হয়।
দেশের সকল মসজিদের পরিচালনা কমিটি, সম্মানিত ইমাম, খতিব, ইসলামিক ফাউন্ডেশনের মাঠ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক ও কর্মীবৃন্দকে এ বিষয়ে সচেতনতামূলক বক্তব্য নিয়মিত প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। উল্লেখ্য, আগামী ১৩-১৫ জানুয়ারি প্রথম পর্বে এবং ২০ থেকে ২২ জানুয়ারি দ্বিতীয় পর্বে বিশ্ব ইজতেমা ২০২৩ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও সফলভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি সুরক্ষা ও বিদেশিদের কাছে দেশের ভাবমূর্তি সমুন্নত রাখার জন্য সকল ধরণের বিভ্রান্তিকর, বিদ্বেষমূলক ও উস্কানিমূলক বক্তব্য প্রদান পরিহার করতে হবে। এছাড়া দেশের সকল মসজিদে উভয়পক্ষের দেশি-বিদেশি জামাত-মুসল্লীর অবস্থান নিশ্চিত করা একান্ত জরুরি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat