×
ব্রেকিং নিউজ :
চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তেহরানের ২টি বিমানবন্দরে আবারো ফ্লাইট চালু জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০২-১৯
  • ৪৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় বিষয়ের উপরে মতবিনিময় সভা আজ ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম এই সভায় সভাপতিত্ব করেন। সভায় জেলা তথ্য অফিসার আহসান কবির বিষয়ের উপরে প্রাথমিক ধারণামূলক বক্তব্য উপস্থাপন করেন। পরে কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মঈনুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক জুয়েল রানা, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেন বক্তব্য রাখেন।
বিশ্বজুড়ে হাঁটি হাঁটি পা করে এগিয়ে আসছে ৪র্থ শিল্পবিপ্লবের প্রেক্ষাপট। এই শিল্প বিপ্লবের সাথে তাল মিলানোর জন্য বাংলাদেশের অগ্রগতিকে ধরে রাখতে বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছে এবং ২০৪১ সালের মধ্যে শিল্প বিপ্লবের সাথে দেশকে অন্তর্ভূক্ত করার জন্য মেশিনারি, বিদ্যুতায়ন, প্রডাকশন ও প্রতিষ্ঠানিক উৎপাদন বৃদ্ধির ক্ষেত্রে দ্রুত সময়ের মধ্যে নিখুঁতভাবে দ্রুতগতিতে দক্ষতার সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। সরকার গ্রাম পর্যায়ে পিছিয়ে থাকা জনগোষ্ঠীকে ৪র্থ শিল্পবিপ্লবের ধকল সামলানোর উপযোগী স্মার্ট ও দক্ষ মানুষ গড়ার জন্যই এই স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে নেমেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat