×
ব্রেকিং নিউজ :
বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোন আশা নেই: রুশ রাষ্ট্রদুত দক্ষিণ আফ্রিকায় বাস গিরিখাদে পড়ে ৪৫ জন নিহত জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা বেনাপোলে ৭০ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার, পাচারকারী আটক মাদক বিক্রির অভিযোগে ৪০ জন গ্রেফতার শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপি’কে অন্ধকারে ঠেলে দিয়েছে: ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার আলেপ্পোর কাছে ইসরায়েলি হামলায় সিরিয়ার ৩৬ সৈন্য নিহত হার্ভার্ড লাইব্রেরি বই বাঁধাই থেকে মানুষের চামড়া অপসারণ
  • প্রকাশিত : ২০২৩-০৩-০১
  • ৩৫৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা জেলায় পুলিশের কনস্টেবল পদে ২০৬ জনকে নির্বাচিত করে তাদেরকে প্রাথমিকভাবে নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। মাত্র ১২০ টাকা খরচ করে প্রার্থীরা চাকরি পেয়েছেন। দীর্ঘ যাচাই-বাছাই শেষে শতভাগ স্বচ্ছতার ভিত্তিতে তাদের নিয়োগ দেয়া হয়েছে। কোনো লবিং-তদবির সুযোগ কাজে আসেনি। আজ বুধবার বেলা ১১ টায় কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান এ তথ্য নিশ্চিত করেন।
কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বলেন, এ বছর জেলার বিভিন্ন উপজেলা থেকে পাঁচ হাজার ৮২২ জন কনস্টেবল পদে আবেদন করেন। শারিরিক যোগ্যতায় যাচাই, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ২০৬ জনকে প্রাথমিক ভাবে নির্বাচন করা হয়। এর মধ্যে ১৮১ জন পুরুষ এবং ২৫ জন নারী।
কনস্টেবল পদে চাকরি পাওয়া কুমিল্লার লাকসামের সুস্মিতা সিংহ বলেন, আমার বাবা দর্জি। এখন পুরোপুরি চোখে দেখেন না। তাই আয়-উপার্জন নেই। আমি এখন চাকরি করে সাধ্যের মধ্যে বাবা-মায়ের সব চাওয়া পূরণ করতে চাই। জেলার দেবিদ্বার উপজেলার আল-আমিন বলেন, আমরা পাঁচ ভাই-বোন। কৃষক বাবার আয় দিয়ে লেখাপড়ার পাশাপাশি কোনো রকম খেয়ে না খেয়ে দিন পার করেছি। আজ আমি ঘুষ ছাড়া পুলিশে চাকরি পেয়েছি। খবরটি শুনে বাবা কাঁদলেন।
জেলার মুরাদনগর উপজেলার মো. শরিফুল ইসলাম বলেন, আমার বাবা মরদেহ বহনের কাজ করেন, যেখানে নিদিষ্ট বেতন নেই। এ কাজ করে আমাদের ছয় ভাই-বোনকে লেখাপড়া করিয়েছেন। এখন থেকে আমি সংসারের হাল ধরব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat