×
  • প্রকাশিত : ২০২৩-০৩-০৩
  • ৪৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দুর্দান্ত সময় পাড় করছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ফিফা বিশ্বকাপ থেকে শুরু করে ‘পাঠান’ সিনেমা, সব জায়গাতেই চমক দেখিয়ে চলেছেন তিনি। এরই ধারাবাহিকতায় আবারও চমক নিয়ে হাজির হতে যাচ্ছেন অস্কারের মঞ্চে।
বৃহস্পতিবার (২ মার্চ) রাতে প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার বিতরণকারীদের নাম। সেই তালিকায় এ বছর একমাত্র ভারতীয় হিসেবে রয়েছেন দীপিকা। হলিউড সিনেমায় তাকে শুধুমাত্র একবার দেখা গেলেও বিশ্বজুড়ে এই অভিনেত্রীর উপস্থিতি বরাবরই চোখে পড়ার মতো। এর আগে প্রথম ভারতীয় হিসেবে ফিফা বিশ্বকাপের ট্রফি উদ্বোধন করেছিলেন তিনি। এবার দৃষ্টান্ত সৃষ্টি করবেন অস্কারে।
আগামী ১২ মার্চ ঘোষণা করা হবে ৯৫তম একাডেমি পুরস্কার। মনোনীত সিনেমা এবং সিনেমার কলাকুশলীকে পুরস্কৃত করার জন্য অস্কার মঞ্চে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের জনপ্রিয় তারকারা। তাদের মধ্যে রয়েছেন, রিজ আহমেদ, এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, ডয়েন জনসন, মাইকেল জর্ডন, বলিউড তারকা দীপিকাসহ আরও বেশ কয়েকজন। ইতিমধ্যে সামাজিক মাধ্যমে সেই তালিকা শেয়ার করেছেন অভিনেত্রী নিজেই। এরপরই শুভেচ্ছাবার্তার বন্যা ও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সতীর্থ ও অনুসারীরা। বাদ যাননি দীপিকার স্বামী রণবীর সিংও। করতালির ইমোজিতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি।
প্রসঙ্গত, ভারতীয় হিসেবে দীপিকা এই প্রথম নন, ২০২২ সালে প্রিয়ঙ্কা চোপড়াও গিয়েছিলেন অস্কার বিতরণে। তবে এ বছর ভারতের জন্য বেশ কিছু রোমাঞ্চ অপেক্ষা করছে। অস্কার দৌড়ে এগিয়ে আছে ভারতীয় তিন সিনেমা। এর মধ্যে এস এস রাজামৌলির ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গানের বিভাগে মনোনীত হয়েছে। এটি ছাড়া আরও দু’টি ভারতীয় তথ্যচিত্র রয়েছে মনোনয়নের তালিকায়। যার একটি হলো শৌনক সেন পরিচালিত ‘অল দ্যাট ব্রিদস’ এবং অন্যটি কার্তিকি গোন্সালভেস পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের সিনেমা ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat