×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৩-০৪
  • ৩৭৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গল্পটা একটু পেছনে থেকে শুরু করলে সবার বুঝতে সুবিধা হবে। অস্কার ফ্লোরে উপস্থাপনার ২০২২ সালে প্রিয়াঙ্কা চোপড়া গিয়েছিলেন। তখন অনেকেই বলেছিলেন দীর্ঘদিনের এবিসি চ্যানেলের ওয়েব সিরিজের অভিনেত্রী, হলিউড কানেকশন মিলিয়েই অস্কার আয়োজক কমিটি বিষয়টি চূড়ান্ত করেছেন। কেউ কেউ এমন গাল ভরা গল্প তুললেও সেটা সমস্যা ছিল না। সমস্যা হলো তখনই যখন প্রিয়াঙ্কা চোপড়া সোশ্যাল মিডিয়ার এসব বিষয়কে খানিকটা প্রশংসার কাতারেই দেখলেন। তখন প্রিয়াঙ্কা নিজের দেশ ছেড়ে সংসার ও ক্যারিয়ারে হলিউডে ব্যস্ত হওয়ার সিদ্ধান্তে দারুণ এক সাফল্য গুনছিলেন। এর পরপরই সালমানের ছবিকে ফিরিয়ে দেওয়া, তার আগে শাহরুখের সাথে প্রিয়ঙ্কার পরকীয়াকাণ্ডে যখন প্রিয়াঙ্কা একেবারেই কোণঠাসা ছিল বলিউডজুড়ে তখন হলিউড জয়কে বলিউডে ক্যাটরিনা দীপিকারা খানিকটা আফসোসের খাতাতে রেখেছিলেন। কিন্তু দিন কীভাবে বালিঘড়ির কথা মনে করিয়ে দেয়।
এ সময় বলিউড ইন্ডাস্ট্রির পাঠান ছবিটি সারা বিশ্ব তোলপাড় করছে। এমনকি ছবিটি মার্ভেল কিনতে চাইলেও ইয়াশ চোপড়া না করে দিয়েছে। সেই পাঠান কন্যা ফিফা ওয়ার্ল্ডকাপ ফাইনালের আসর শেষ করে এবারে অস্কার অনুষ্ঠানের সঞ্চালনা করবেন।
গত বৃহস্পতিবার রাতে প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার বিতরণকারীদের নাম। সেই তালিকায় একমাত্র ভারতীয় হিসাবে জ্বলজ্বল করছেন দীপিকা। হলিউড ছবিতে তাকে একবারই দেখা গিয়েছে। তবে বিশ্ব জুড়ে দীপিকার উপস্থিতি বরাবরই উজ্জ্বল। প্রথম ভারতীয় হিসাবে কয়েক মাস আগেই ফিফা বিশ্বকাপের ট্রফি উদ্বোধন করেছিলেন তিনি। এবার উড়ে যাবেন অস্কারের গৌরব আনতে।
৯৫তম অ্যাকাডেমি পুরস্কার ঘোষিত হতে চলেছে আগামী ১২ মার্চ। ভারতে অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে ১৩ মার্চ, বিকেল সাড়ে ৫টায়। মনোনীত সিনেমা এবং সেগুলোর কলাকুশলীকে পুরস্কৃত করার জন্য অস্কার মঞ্চে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের তারকারা। এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, ডয়েন জনসন, মাইকেল জর্ডন প্রমুখের সঙ্গে সেখানেই নাম ঝলমল করছে বলিউড তারকা দীপিকার। সমাজমাধ্যমে সেই তালিকা ভাগ করে নিয়েছেন অভিনেত্রী। তারপরই শুভেচ্ছাবার্তার বন্যা। করতালির ইমোজিতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন দীপিকার স্বামী রণবীর সিং। প্রশংসায় ভরিয়ে দিলেন সতীর্থরাও। এ বছর ভারতের জন্য অনেকখানি রোমাঞ্চ অপেক্ষা করে আছে। অস্কার দৌড়ে এগিয়ে আছে দেশটির তিন ছবি। এস এস রাজামৌলির ‘আরআরআর’ ছবির ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গানের বিভাগে মনোনীত হয়েছে। সেটি ছাড়াও দু’টি ভারতীয় তথ্যচিত্র রয়েছে মনোনয়নের তালিকায়। একটি হল বাঙালি ছাত্র শৌনক সেন পরিচালিত ‘অল দ্যাট ব্রিদস’ এবং অন্যটি কার্তিকি গোন্সালভেস পরিচালিত স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’। দেশবাসীর প্রতীক্ষা তাই এ বছর অনেকটাই বেশি। দীপিকা বলেন, ‘এ বড় আনন্দেও যে হলিউডে কাজ করার সূত্রে এই মঞ্চ পেয়েছি, এমন কিছু বলার সুযোগ নেই। আমি আমার নিজ দেশের হয়েই অস্কার মঞ্চে উঠবো, এটাই সবচেয়ে বড় আনন্দের।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat