×
ব্রেকিং নিউজ :
প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা
  • প্রকাশিত : ২০২৩-০৩-১০
  • ৩৯০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার দাউদকান্দি উপজেলাধীন মালিগাঁওয়ে ৫০ শয্যা সরকারী হাসপাতালের উদ্যোগে দেড় হাজার দরিদ্র মানুষের মাঝে ফ্রি চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে।
সাবেক সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার নিজ বাড়ীর পাশে মালিগাঁওয়ে ৫০ শয্যা সরকারী হাসপাতালের সামনে খোলা জায়গায় আজ সকাল থেকে বিকেল পর্যন্ত রোগীদের দন্ত রোগের চিকিৎসা প্রদান করা হয়।
বিনামূল্যে উন্নত দন্ত চিকিৎসা পেয়ে প্রত্যন্ত গ্রামের মানুষ অত্যন্ত খুশি। প্রায় ১৫ কিলোমিটার দূর থেকে দাঁতের চিকিৎসা নিতে এসেছেন উপজেলার কলাকোপা গ্রামের জালাল হোসেন। ফ্রি ডাক্তার দেখানোর পাশাপাশি বিনামূল্যে ঔষধ পেয়েছেন বলে তিনি জানান।
বায়নগর গ্রামের মোমতাজ বেগম (৫০) দীর্ঘদিন ধরে দাঁতের ব্যাথায় ভুগছিলেন। বাড়ীর কাছের ফ্রি ডাক্তার আর ঔষধের কথা শুনে দেরী করেননি। সকাল সকালই চলে এসেছেন ডাক্তার দেখাতে। তিনি তার দাঁতের জন্য সঠিক চিকিৎসা পেয়ে খুশি।
মালিগাঁও ৫০ শয্যা সরকারী হাসপাতালের চিকিৎসক ফারজানা আক্তার বলেন, মালিগাঁওয়ে বেশ কয়েকটি ফ্রি মেডিক্যাল ক্যাম্প করা হয়েছে। যাদের ঢাকার বড় হাসপাতালে গিয়ে চিকিৎসা করানোর মতো সামর্থ্য নেই এমন লোকেদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। এ কাজ ভবিষ্যতেও অব্যাহত থাকবে।
মালিগাঁও গ্রামের বাসিন্দা জাহেদ আহমদ বলেন, অনেক দিন ধরে আমি অসুস্থ। টাকার অভাবে শহরে গিয়ে ডাক্তার দেখাতে পারিনি। আজকে বাড়ির পাশে চিকিৎসা ও বিনামূল্যে ঔষধও পেয়েছি।
এ সময় চিকিৎসা সেবা প্রদানকারী বিশেষজ্ঞ ডাক্তারদের মধ্যে উপস্থিত ছিলেন, ওর‌্যাল সেন্টার স্যোসাইটির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল অধ্যাপক ডা. মহীউদ্দিন চৌধুরী, ইবনে সিনা মেডিকেল কলেজ এন্ড হসপিটালের চিকিসক ডা. ফাতিমা ফারহানা সাথী, বাংলাদেশ ওরাল ক্যান্সার সোসাইটির ডা. ফাহমিদা ফেরদৌসীসহ অত্যন্ত ১৫ জন দন্ত বিশেষজ্ঞ চিকিৎসক। তারা বিকেল ৪টা পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করেন। এসময় চিকিৎসা সেবা গ্রহণকারী দরিদ্র মানুষদের মাঝে বিনামূল্যে দাঁত তোলা, দাঁত ভর্তি করা, মুখের রোগসহ বিভিন্ন জটিল রোগের চিকিৎসা প্রদান করা হয়। বিভিন্ন রোগের ওষুধ বিতরণের পাশাপাশি বিনামূল্য টুথব্রাশ, টুথপেস্ট বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat