×
  • প্রকাশিত : ২০২৩-০৩-১৪
  • ৪৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

লক্ষ্মীপুর জেলায় আজ মো. নিশান হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও একবছরের কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় প্রদান করেন।
নিহত নিশান লক্ষ্মীপুর পৌরসভার পশ্চিম লক্ষ্মীপুর এলাকার আবদুল বারেকে পালকপুত্র। তিনি স্ত্রী-সন্তানকে নিয়ে রায়পুরের চরকাছিয়া গ্রামে বসবাস করতেন।
জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত নুর মোহাম্মদ জেলার রায়পুর উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামে ওসমান গণি ছৈয়ালের ছেলে, নোমান একই এলাকার খোরশেদ মোল্লার ছেলে এবং আব্দুল্লাহ একই ইউনিয়নের চরলক্ষ্মী গ্রামের সেকান্দর আলী সর্দারের ছেলে।
রায় ঘোষণার সময় আসামি নুর মোহাম্মদ ছৈয়াল ও নোমান হোসেন আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামি আব্দুল্লাহ পলাতক রয়েছে।
আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, মাছ ও মাদক ব্যবসার টাকা নিয়ে মো. নিশানের সঙ্গে আসামিদের দ্বন্ধ ছিল। এর জের ধরেই ২০১৯ সালের ৬ জানুয়ারি রাতে আসামিরা তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর ওই রাতে তিনি আর ঘরে ফেরেননি।
পরদিন নিশানের স্ত্রী বিউটি আক্তার আসামিদের বাড়িতে গিয়েও স্বামীর খোঁজ পাননি। একদিন পর ৮ জানুয়ারি বিকেলে চরকাছিয়া গ্রামে গলায় ফাঁস লাগানো নিশানের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী বিউটি তার মরদেহ শনাক্ত করেন।একইদিন নিহতের স্ত্রী বাদী হয়ে রায়পুর থানায় তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাত তিনজনকে আসামিকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।
পরে, ২০২১ সালের ৩১ আগস্ট পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নোয়াখালী কার্যালয়ের পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম তিন আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ মঙ্গলবার আসামিদের বিরুদ্ধে রায় প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat