×
ব্রেকিং নিউজ :
মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের ৩২ বছর আগে সড়ক দুর্ঘটনা : দায়ী চালকের ৩ বছরের সাজা হাইকোর্টে বহাল
  • প্রকাশিত : ২০২৩-০৩-২১
  • ৩৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

জাপানের ‘সংহতি ও অটুট সমর্থন’ জানাতে দেশটির প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা মঙ্গলবার কিয়েভে ঝটিকা সফরের সময় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সাথে সাক্ষাত করবেন। জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়েছেন। খবর এএফপি’র।
খবরে বলা হয়, যুদ্ধ-বিধ্বস্ত দেশ ইউক্রেন সফরে সর্বশেষ জি-৭ নেতা হলেন কিশিদা এবং এ সফরে যাওয়ার জন্য তিনি ক্রমবর্ধমান চাপের মুখে পড়েছেন, কারণ আগামী মে মাসে জাপান এ গ্রুপের শীর্ষ সম্মেলনের আয়োজন করছে।
তিনি বাববার বলেছেন, কিয়েভ সফর ‘বিবেচনাধীন’ রয়েছে।  এক্ষেত্রে নিরাপত্তা এবং লজিস্টিক চ্যালেঞ্জ একটি বড় বাধা ছিল বলে জানা গেছে।
কিশিদা সোমবার ভারতে ছিলেন এবং সেখান থেকে টোকিওতে ফিরে যাওয়ার আশা করা হলেও তিনি তা না করে পোল্যান্ডে যান। সেখান থেকে তিনি ইউক্রেনে যাওয়ার জন্য একটি ট্রেনে উঠেন বলে জানা যায়।
পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সফরকালে তিনি ‘ইউক্রেনের জনগণের সাহস ও উদ্যমের প্রতি শ্রদ্ধা’ এবং দেশটির জন্য জাপানের সংহতি ও অটুট সমর্থন ব্যক্ত করবেন।
পররাষ্ট্র  মন্ত্রণালয় আরো জানায়, বৃহস্পতিবার টোকিওতে ফিরে আসার আগে কিশিদা বুধবার সম্মেলনের জন্য পোল্যান্ডে ফিরে আসবেন বলে আশা করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat