×
  • প্রকাশিত : ২০২৩-০৩-৩০
  • ৪৮১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রমনা থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামসকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকার এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এই আদেশ দেন।

এদিন তাঁর পক্ষে আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার জামিন চেয়ে আবেদন করেন। অপরদিকে সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) নিজাম উদ্দিন ফকির জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করেন।

এদিন সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে শামসুজ্জামানকে হাজির করা হয়। এ সময় শামসুজ্জামানকে রাখা হয় আদালতের হাজতখানায়।

এদিন শামসুজ্জামানকে কারাগারে পাঠানোর আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার পরিদর্শক আবু আনছার। আবেদনে উল্লেখ করা হয়, আসামি শামসুজ্জামান জামিনে মুক্তি পেলে তদন্তে বিঘ্ন ঘটতে পারে। তাই এতে জামিনের বিরোধিতা করা হয়।

বুধবার (২৯ মার্চ) দিবাগত রাত ১১টার দিকে রাজধানীর রমনা থানায় মামলাটি করেন অ্যাডভোকেট আবদুল মশিউর মালেক নামে এক ব্যক্তি। মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী একজন ক্যামেরাম্যান ও অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে।

শামসুজ্জামানের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও থানায় বুধবার (২৯ মার্চ) সৈয়দ মো. গোলাম কিবরিয়া নামে এক যুবলীগ নেতা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat