×
ব্রেকিং নিউজ :
আরটিআই আইনে তথ্য চাওয়ার ক্ষেত্রে নারীদের আরো বেশি উদ্বুদ্ধ করতে হবে : ড. আবদুল মালেক এসওইগুলোকে শেয়ার বাজারে তালিকাভুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণে অর্থ মন্ত্রণালয়ের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশ স্মার্ট বাংলাদেশের জন্য চাই স্মার্ট ডেটা : অর্থ প্রতিমন্ত্রী বিজ্ঞানী ওয়াজেদ মিয়া ছিলেন জাতির জন্য নিবেদিতপ্রাণ : পররাষ্ট্রমন্ত্রী ডলারের বিনিময় হার নির্ধারণে বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্ত সঠিক : সালমান এফ রহমান বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে রাষ্ট্রপতির আহ্বান সৌদি আরবে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট তিস্তা প্রকল্পে বিনিয়োগ করতে আগ্রহী ভারত : পররাষ্ট্রমন্ত্রী হবিগঞ্জের বানিয়াচংয়ে সংঘর্ষে তিন জন নিহত, আহত শতাধিক ভবিষ্যতে শতভাগ কানেক্টিভিটি তার ভূগর্ভে স্থাপন করা হবে : তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-০৫-০১
  • ৬৪৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা ভাইরাসের এই দুর্যোগে ঐক্যের কোনো বিকল্প নেই।
তিনি বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে সৃষ্ট এই দুর্যোগে ঐক্যের কোনো বিকল্প নেই। ঐক্যবদ্ধভাবে দুর্যোগ মোকাবলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান কার্যক্রমকে সম্মিলিত প্রয়াসে এগিয়ে নিতে হবে। সবার সম্মিলিত প্রয়াসে অচিরেই করোনার কালো মেঘ কেটে যাবে ইনশাআল্লাহ।’
ওবায়দুল কাদের আজ শুক্রবার দুপুরে তার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে ভিডিও বার্তায় এসব কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সামনে থেকে করোনা যুদ্ধে যারা সাহসিকতার পরিচয় দিচ্ছেন তাদের ধন্যবাদ জানাই। করোনা যোদ্ধাদের সুরক্ষা ও নিরাপত্তার বিষয়টি অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনায় নিয়েছে সরকার।
সরকার করোনা মোকাবলায় সীমাবদ্ধতা কাটিয়ে উঠছে বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সংক্রমণ বিষয়ে টেস্টিং ক্যাপাসিটি বাড়ানো হয়েছে। সম্পৃক্ত করা হয়েছে ২৯টি বেসরকারি হাসপাতালকে। আমাদের যেমন সীমাবদ্ধতা রয়েছে তেমনি রয়েছে দুর্যোগ মোকাবলার অভিজ্ঞতা। আমরা আমাদের সীমাবদ্ধতা অতিক্রম করে যাচ্ছি।
করোনা সংকটে বাংলাদেশ ও বিশ্ব পরিস্থিতি তুলে ধরে তিনি বলেন, এ পরিস্থিতিতে বিশ্বের অনেক উন্নত দেশের স্বাস্থ্য খাতে সীমাবদ্ধতা স্পষ্ট হয়ে উঠেছে। আমাদের অনেক সীমাবদ্ধতা রয়েছে একথা যেমন সত্য, তেমনি আমাদের লড়াই ও সংগ্রাম করে বেঁচে থাকার ঐতিহ্য এবং অভিজ্ঞতা। সাহস হারানোর কোনও কারণ নেই। এই সংকটে আমাদের রয়েছে শেখ হাসিনার মতো সাহসী ও সৎ নেতৃত্ব।
মহান মে দিবস উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে দেশের শ্রমজীবী মানুষদের অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে পরিবহন শ্রমিকসহ সব শ্রমিকের তালিকা অনুযায়ী সাহায্য প্রদানের যে অঙ্গীকার করেছেন তা বাস্তবায়নে সংশ্লিষ্টদের অনুরোধ জানাচ্ছি।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat