×
ব্রেকিং নিউজ :
উপজেলা নির্বাচনে জনগণই তাদের পছন্দ মতো জনপ্রতিনিধি নির্বাচিত করুক : প্রধানমন্ত্রী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে পুলিশ মোতায়েন যুক্তরাষ্ট্রের ভার্সিটি ক্যাম্পাসগুলোতে গ্রেফতার, উচ্ছেদ অভিযান অব্যাহত মুস্তাফিজের প্রথম উইকেটহীন ম্যাচে হারলো চেন্নাই আমি নিজেকে একজন অভিনয়শ্রমিক বলে মনে করি: শাবনূর ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করে গেছেন : মেয়র তাপস ভোলায় মহান মে দিবস পালন রাঙ্গামাটিতে দুই দিনব্যাপী ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ ট্রেনিং ক্যাম্পের উদ্বোধন চুয়াডাঙ্গায় আজ দুপুরে ৪০.৭ ডিগ্রিতাপমাত্রা রেকর্ড গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮
  • প্রকাশিত : ২০২০-১১-২৫
  • ৭০২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নারী ও শিশুর ওপর সব ধরনের নির্যাতন ও সহিংসতা নির্মূলে বিশ্বব্যাপী সম্মিলিত উদ্যোগ গ্রহণ করতে হবে।
আজ বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষে ভার্চুয়াল প্ল্যাটফর্মে জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে ১৬ দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ইন্দিরা।
তিনি বলেন, নির্যাতন ও সহিংসতা নারীর মানবাধিকারের বিরুদ্ধে অপরাধ। সুতরাং সম্মিলিত উদ্যোগেই নারী ও শিশুর প্রতি সব ধরনের নির্যাতন ও সহিংসতা নির্মূল করা সম্ভব।
ইন্দিরা জানান, নারী ও শিশু নির্যাতন দমন (সংশোধন) আইন, ২০২০ প্রণয়ন করা হয়েছে। সংশোধিত আইনের মাধ্যমে অপরাধীদের শাস্তি নিশ্চিত হচ্ছে। পাশাপাশি আন্ত:মন্ত্রণালয় ও বিভাগীয় পর্যায়ে কমিটি গঠন এবং জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিটিগুলো পুর্নগঠন করা হয়েছে।
মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এবং ইউনাইটেড ন্যাশনস ইন বাংলাদেশ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে এবারের প্রতিপাদ্য ‘কমলা রঙের বিশ্বে নারী, বাঁধার পথ দেবেই পাড়ি।’
ভার্চুয়াল আলোচনায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য নাহিম রাজ্জাক, একশন এইডের নির্বাহী পরিচালক ফারাহ কবির, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা সৈয়দ মো গোলাম ফারুক ও আইন মন্ত্রণালয়ের যুগ্মসচিব উম্মে কুলসুম।
অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশে ইউএন রেসিডেন্ট কোর্ডিনেটর মিয়া সেপ্পো ও বাংলাদেশে নিযুক্ত কমনওয়েলথ উন্নয়ন পরিচালক জুডিথ হারবার্টসন। স্বাগত বক্তৃতা করেন নারী নির্যাতন প্রতিরোধে মাল্টিসেক্টোরাল প্রোগ্রামের পরিচালক ড. আবুল হোসেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat