×
ব্রেকিং নিউজ :
ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার কৃষকবান্ধব রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী জাতির পিতার সমাধিতে বিজিএমইএ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে :রেলপথ মন্ত্রী আগামীকাল থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলছে গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিডিইউতে জিএসটি গুচ্ছভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী টেনিস খেলাকে জনপ্রিয় করতে কাজ করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী কাপ্তাই লেকের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-১১-১৭
  • ১০৩৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অগ্রাধিকার ভিত্তিতে দেশের বেশ কয়েকটি জেলার মতো নারায়ণগঞ্জ এবং বগুড়াতেও এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের করোনার টিকা দেয়া শুরু হয়েছে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। বুধবার সকালে জেলা পরিষদ কার্যালয়ের পাশে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ।
প্রথম দিন সরকারি তোলারাম কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে ৬০০ শিক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজের ভ্যাকসিন প্রদান করা হয়। স্বাস্ব্যবিধি মেনে ছেলে ও মেয়েদের আলাদা বুথের মাধ্যমে এই ভ্যাকসিন দেয়া হয়। ভ্যাকসিন নিতে সকাল থেকে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে ভীড় করে কয়েক হাজার শিক্ষার্থী।
জেলা প্রশাসক জানান, স্বাস্থ্য ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সোয়া লাখ শিক্ষার্থীকে পর্যায়ক্রমে ভ্যাকসিনের আওতায় আনা হবে। সেই লক্ষ্যে বৃহস্পতিবার থেকে নগরীর আরো তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে ভ্যাকসিন দেয়া শুরু হবে। তিনি আশা করছেন, আগামি ১০ থেকে ১৫ দিনের মধ্যে ২৫ হাজার এইচএসসি ও সমমানের সকল পরীক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় আনা সম্ভব হবে। তবে সিভিল সার্জন জানান, উপজেলাকেন্দ্রিক শিক্ষার্থীদের আপাতত শহরে এসেই ভ্যাকসিন গ্রহণ করতে হবে।
বগুড়া : জেলায় সাড়ে ২৭ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে করোনার টিকা দেয়া শুরু হয়েছে। বুধবার বেলা ১১ টায় শহরের মুজিবুর রহমান মহিলা কলেজে টিকা প্রদানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক। কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমানের সভাপতিত্বে কর্মসূচিতে সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী, বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, কলেজের উপাধ্যক্ষ ড. বেলাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) নিলুফা ইয়াছমিন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ উপস্থিত ছিলেন।
টিকা গ্রহণ করতে শিক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরা জানান, শিক্ষার্থীরা করোনার টিকা নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছে এতে তারা খুশী। টিকা নিতে আসা এইচএসসি পরীক্ষার্থী শাহানাজ আকতার প্রিয়া জানান, দীর্ঘদিন পর স্কুল ও কলেজ খোলায় আমরা ক্লাস করতে পারছি। তবে আমরা করোনা নিয়ে আতঙ্কে ছিলাম। এখন আমরা টিকা নিতে পেরে খুশি। এতে আমরা নির্ভয়ে ও নিবিঘেœ পরীক্ষা কেন্দ্রে যেতে পারবো এবং আমরা করোনা থেকে ঝুঁকিমুক্ত থাকবো।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, প্রথম দিনে উৎসবমুখর পরিবেশে সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজে ১ হাজার ৪৫০জনকে এবং সরকারি শাহ সুলতান কলেজে ১ হাজার ৮১০জন এইচএসসি পরীক্ষার্থীকে এ টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে মোট ২৭ হাজার ২৭৮জন এইচএসসি পরীক্ষার্থীদের শুক্রবার ব্যতীত আগামী ১০ দিন ফাইজারের টিকা প্রদান করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat