×
ব্রেকিং নিউজ :
খাগড়াছড়িতে পুনঃঅর্থায়ন স্কিমের ঋণ বিতরণ বরগুনায় স্বেচ্ছাসেবকদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন পিরোজপুরে বিশ্বকবি ও জাতীয় কবির জন্মবার্ষিক উদযাপনে প্রস্তুতি সভা রাঙ্গামাটিতে বজ্রপাতে দুইজন নিহত নাগরিকতা সিভিক এনগেজমেন্ট ফান্ড (সিইএফ)-এর উদ্বোধন হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয়েছে খালেদা জিয়াকে শনিবার থেকে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান চলবে উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্বশান্তি প্রতিষ্ঠা ও গাজা,ইউক্রেন যুদ্ধ বন্ধে যুক্তরাজ্যকে পাশে চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে অ্যাকশন প্ল্যান প্রস্তুত করতে হবে : স্পিকার
  • প্রকাশিত : ২০২২-০৩-১০
  • ৫৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ২০২৩ সালের মধ্যে দেশের প্রতিটি ইউনিয়নে উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ পৌঁছে দেওয়া হবে। 
তিনি বলেন, ১৯০টি ইউনিয়ন ছাড়া ইতোমধ্যে দেশের প্রতিটি ইউনিয়ন, দুর্গম পার্বত্য অঞ্চল, দ্বীপ, চর ও হাওর এলাকায় উচ্চগতির ইন্টারনেট সংযোগ নিশ্চিত করা হয়েছে।
মন্ত্রী আজ বৃহস্পতিবার অনলাইনে (ভার্চূয়ালি) মধুপুরের দুর্গম পাহাড়ে  উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 
ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার আম্বার আইটি’র উদ্যাগে মধুপুরের গারো জনগোষ্ঠী অধ্যুষিত কয়েকটি গ্রামে এই সংযোগ প্রদান করে। প্রত্যন্ত পাহাড়ি গ্রামে ইন্টারনেট সংযোগ না থাকায়  গ্রামবাসীর আকুতি শীর্ষক একটি প্রতিবেদন  দৈনিক প্রথম আলো পত্রিকায় প্রকাশের পরিপ্রেক্ষিতে এ বেসরকারি প্রতিষ্ঠানটি বাণিজ্িযকভাবে  ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের এই উদ্যোগ গ্রহণ করে। যার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয় বৃহস্পতিবার।
উদ্বোধনী অনুষ্ঠানে দৈনিক প্রথম আলো পত্রিকা সম্পাদক মতিউর রহমান, সাংবাদিক মুনীর হাসান, প্রতিবেদক রাহিতুল ইসলাম এবং গ্রামবাসীর পক্ষে  সুবীর নাগরিগ তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তারা এই অসাধারণ উদ্যোগের প্রশংসা করেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মধুপুরের দুর্গম পাহাড়ি অঞ্চলসহ দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে মোবাইল নেটওয়ার্ক চালু করার আশ্বাস দিয়ে বলেন, সারাদেশে অনেক প্রতিভা লুকিয়ে আছে। তাদেরকে ডিজিটাল সংযোগ দিতে পারলে নতুন নতুন অনেক প্রতিভা বেরিয়ে আসবে। 
তিনি বলেন, প্রযুক্তিতে শত-শত বছর পিছিয়ে থাকা এই জাতি আগামী দশ বছরে পৃথিবীর কোনো দেশ থেকে এক চুলও পিছিয়ে থাকবে না। ‘আমরা ইতোমধ্যে ফাইভ-জি উদ্বোধন করেছি। কৃষি, মৎস্য চাষ ও শিল্প-বাণিজ্যসহ প্রতিটি ক্ষেত্রে ফাইভ-জি হবে এগিয়ে যাওয়ার বড় হাতিয়ার।’
মোস্তাফা জব্বার দেশের প্রত্যন্ত অঞ্চলের প্রতিভাকে বিকশিত করতে উচ্চগতির ডিজিটাল সংযোগসহ সম্ভাব্য সব ধরণের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি প্রথম আলো এবং আম্বার আইটিকে তাদের ভূমিকার জন্য প্রশংসা করেন।
আদিবাসি তরুণ সুবীর নাগরিক উচ্চগতির ইন্টারনেট সংযোগ পাওয়ায় তার প্রতিক্রিয়া ব্যক্তকালে বলেন,‘পাহাড়ে আমরা  উচ্চগতির ইন্টারনেট পাচ্ছি, এটা আমাদের কাছে স্বপ্নের মতো’।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat