×
ব্রেকিং নিউজ :
গোপালগঞ্জে ব্রি হাইব্রিড ধান ৮ এর মাঠ দিবস মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ মামলায় ২ আসামির পক্ষে সাফাই সাক্ষ্য শেষ : যুক্তিতর্ক ২৪ জুলাই বাংলাদেশে আসছেন নেপালের প্রধান বিচারপতি চট্টগ্রামে বিএএফ’র প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা হামাসের নৌ কমান্ডার নিহত হয়েছেন বলে দাবি করেছে ইসরায়েল ইসরাইল রাফায় হামলা চালালে কামান ও অন্যান্য অস্ত্র সরবরাহ বন্ধ করে দেয়া হবে : বাইডেন ম্যারাডোনার চুরি যাওয়া ‘গোল্ডেন বল’ নিলামে উঠছে জান্নাতুল পিয়া’র হাসি! ভাষা সংগ্রামী ও বীর মুক্তিযোদ্ধা হিসেবে আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের ইতিহাসের উজ্জ্বলতম অংশ : প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৩-২০
  • ৮১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

নীলফামারী জেলায় পবিত্র রমজান উপলক্ষে জেলার নি¤œ আয়ের ১ লাখ ৫৬ হাজার ৪৭১ পরিবার বিশেষ ফ্যামিলি কার্ডের মাধ্যমে স্বল্প মূল্যে পাবে টিসিবির পণ্য। জেলার ৬ উপজেলা ও ৪ পৌরসভায় এ কার্যক্রম শুরু হবে আজ রোববার থেকে।
গতকাল বিকেলে শহরের সরকারি গ্রন্থাগারের সম্মেলন কক্ষে এক সংবাদ সন্মেলনে ওই তথ্য জানান- জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন।
তিনি জানান, বিতরণ কার্যক্রম চলবে ১৮ জন ডিলারদের মাধ্যমে। প্রতি কার্ডধারী পরিবার ৪৬০ টাকা প্যাকেজে ২ লিটার ভোজ্য তেল, ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল কিনতে পারবে। পাশাপাশি রমজান মাসের শুরুতেই ৫৬০ টাকার প্যাকেজে দুই লিটার ভোজ্য তেল, ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল ও ২ কেজি ছোলা কিনতে পারবে।
জেলায় ওই ১ লাখ ৫৬ হাজার ৪৭১ পরিবারের মধ্যে রয়েছে নীলফামারী পৌরসভায় ২ হাজার ৯৩৭, সৈয়দপুর পৌরসভায় ৬ হাজার ৬১৭, ডোমার পৌরসভায় ১ হাজার ৩৩৬, জলঢাকা পৌরসভায় ৩ হাজার ৪০০, সদর উপজেলার ২৫ হাজার ১৬৫, ডোমার উপজেলার ১৫ হাজার ৭১৭, ডিমলা উপজেলার ১৮ হাজার ৬৯০, জলঢাকা উপজেলার ১৯ হাজার ৭৭৯, কিশোরগঞ্জ উপজেলার ১১ হাজার ৯১৬ ও সৈয়দপুর উপজেলার ৯ হাজার ১টি কার্ড।
টিসিবির এই বিশেষ কার্ডের পণ্য বিক্রয় মনিটরিং করার জন্য স্থানীয় সরকার উপ-পরিচালক, অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ইউএনও এর সমন্বয়ে উপজেলা ভিত্তিক মনিটরিং টিম গঠন করা হয়েছে। এছাড়াও টিসিবির পণ্য বিক্রয়কার্যে অব্যবস্থাপনা প্রতিরোধ এবং আইন-শৃঙ্খলা রক্ষার জন্য উপজেলা ভিত্তিক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat