×
ব্রেকিং নিউজ :
নিজেকে রাঙালেন কৃষ্ণচূড়ার রঙে চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে কুইক রেসপন্স টিম চান সিটি মেয়র চুয়াডাঙ্গায় আম সংগ্রহের সময়কাল আগামী ১৬ মে থেকে শুরু চাঁদপুরের দুই উপজেলার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ গোপালগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা নাটোরের দুইটি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ আসন্ন বাজেটে সামাজিক সুরক্ষায় উপকারভোগির সংখ্যা বাড়ছে : অর্থ প্রতিমন্ত্রী কারো মদদে বিএনপি চাঙ্গা হয়ে যাবে সে পরিস্থিতি তাদের নেই: ওবায়দুল কাদের ভোলায় জমে উঠেছে উপজেলা নির্বাচনের প্রচারণা সাম্প্রদায়িকতা ও কূপমন্ডুকতা রুখতে দরকার দেশব্যাপী সাংস্কৃতিক গণজাগরণ : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২২-০৫-২৬
  • ৫৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে ‘ভারতে সমাজকর্ম শিক্ষা ও চর্চা’ শীর্ষক এক সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ কাউন্সিল ফর সোশ্যাল ওয়ার্ক এডুকেশন-এর উদ্যোগে আজ বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ সিম্পোজিয়ামে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।
সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক পরিচালক অধ্যাপক তাহমিনা আখতারের সভাপতিত্বে সিম্পোজিয়ামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভারতের আসাম বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ড. তরুন বিকাশ সুকাই। অনুষ্ঠান সঞ্চালন করেন সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. গোলাম রব্বানী।
স্বাগত বক্তৃতা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।
সিম্পোজিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন,এই সিম্পোজিয়াম থেকে শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা ভারতে সমাজকর্ম শিক্ষা ও চর্চার বিষয়ে জানতে পারবেন এবং তাদের জ্ঞানের জগত সমৃদ্ধ করতে পারবেন।
ভারত, চীন ও ভিয়েতনামসহ বিশ্বের বিভিন্ন দেশে সমাজকর্ম শিক্ষার সংক্ষিপ্ত চিত্র তুলে ধরে তিনি বলেন,সমাজকর্ম শিক্ষা এখন বিশ্বব্যাপী স্বীকৃত ও গুরুত্বপূর্ণ একটি বিষয়। নিজেদের মেধা, জ্ঞান ও প্রজ্ঞার বিকাশ ঘটিয়ে সমাজের নানান সংকট, অসংগতি ও অপরাধ নিরসনে অগ্রণী ভূমিকা পালনের জন্য সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat