×
ব্রেকিং নিউজ :
উন্নয়নের চিত্র তুলে ধরার পাশাপাশি সম্ভাবনাকেও হাইলাইট করতে হবে : হুইপ কমল মাদারীপুরে বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত, আহত ১০ রাঙ্গামাটিতে মন্দিরের ভিত্তিপ্রস্তুর স্থাপন ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ জয়পুরহাটের বিভিন্ন স্থানে বৃষ্টির আশায় নামাজ আদায় সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২২-১০-২৬
  • ৪৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভোলা জেলায় মা ইলিশ রক্ষায় পৃথক অভিযানে ৪৭ জেলেকে জেল-জরিমানা করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত চরফ্যাশন ও সদর উপজেলার তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করা হয়। এছাড়া দৌলতখান উপজেলার মেঘনা নদী থেকে আরো ৭ জেলেকে আটক করা হয়েছে। এসময় ৩টি ট্রলার ও ৮ মণ ইলিশ মাছ জব্দ করা হয়।
চরফ্যাশন উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তেঁতুলিয়া নদীর বিভিন্ন পয়েন্ট থেকে ৪৫ জেলেকে আটক করা হয়। এদের মধ্যে ৪১ জনকে ৭ দিন করে কারাদন্ড, ২ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা ও ২ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। চরফ্যাশন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল মতিন খান এ দন্ড দেন।
তিনি জানান, অভিযানে ২ টি ট্রলার ও ৮ মণ ইলিশ জব্দ করা হয়। ইলিশ অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে। ট্রলার নিলামে বিক্রি করা হবে বলে জানান তিনি।
সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জামাল হোসেন বলেন, সদর উপজেলার তেঁতুলিয়া নদীর চর চটকিমারা এলাকা থেকে ৪ জেলেকে আটক করা হয়। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিগার সুলতানার ভ্রাম্যমাণ আদালত প্রত্যেককে ৩ হাজার টাকা করে ১২ হাজার টাকা জরিমানা করেন।
দৌলতখান উপজেলা মৎস্য কর্মকর্তা মাহফুজ হাসনাইন জানান, আজ সকালে মেঘনা নদী থেকে ইলিশ শিকারের দায়ে ৭ জেলেকে আটক করা হয়েছে। তাদের বিচারিক কার্যক্রম চলমান রয়েছে।
উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুম ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন দেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat