×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২৩-০৩-১১
  • ৫১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ বলেছেন, সৌদি আরব বাংলাদেশের জ্বালানি খাতের পাশাপাশি সমুদ্রবন্দর ও বিমানবন্দরে বিনিয়োগ করতে আগ্রহী। তিনি বলেন, তারা আমাদের সমুদ্র ও বিমান বন্দরে বিনিয়োগ করতে চায়। বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বাংলাদেশ বিজনেস সামিট-২০২৩’-এর ফাঁকে সফররত সৌদি বাণিজ্যমন্ত্রী ড. মজিদ বিন আবদুল্লাহ আল-কাসাবির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরব ইতোমধ্যে চট্টগ্রামের পতেঙ্গায় একটি প্রকল্প শুরু করেছে এবং বাংলাদেশ মধ্যপ্রাচ্যের এই তেল সমৃদ্ধ দেশটিকে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চলের প্রস্তাব দিয়েছে। মোমেন বলেন, সৌদি বাণিজ্যমন্ত্রী কাসাবি একজন করিতকর্মা ... তিনি (আল-কাসাবি) আমাকে বলেছেন, তারা এখানে (বাংলাদেশে) কাজ করতে চান। পররাষ্ট্রমন্ত্রী বলেন, স্থিতিশীল সরকার এবং এর বিনিয়োগবান্ধব নীতি বিবেচনায় বিদেশি বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ দেখাচ্ছেন।
আল-কাসাবি সৌদি আরবের জেনারেল অথরিটি অফ ফরেন ট্রেড-এর চেয়ারম্যান, তিনি গতকাল বিকেলে বিজনেস সামিটে যোগ দিতে ঢাকায় এসেছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat