×
ব্রেকিং নিউজ :
দেশে জঙ্গি ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে : আইজিপি সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে সাম্প্রদায়িক সম্প্রীতি ঐক্য ও শক্তির প্রতীক : ধর্মমন্ত্রী ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা গাজায় ১০ দিন ধরে চিকিৎসা সামগ্রী পাওয়া যাচ্ছে না চীনে চা ফ্যাক্টরি ধসে ৩ জন নিহত সুইজারল্যান্ড শান্তি’ সম্মেলনে চীনকে যোগ দেয়ার আহ্বান জেলেনস্কির
  • প্রকাশিত : ২০২৩-০৪-০৪
  • ৪৬৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রয়োজনীয় অবকাঠামো প্রস্তুতের প্রতিশ্রুতি পূর্ণ করতে না পারায় ২০২৩ সালের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের আয়োজক হিসেবে পেরুর নাম বাতিল করেছে ফিফা। এক বিবৃতিতে ফিফা এই ঘোষনা দিয়েছে। 
বিশ্ব  ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা জানিয়েছে ২৪ দলের এই প্রতিযোগিতা আগামী ১০ নভেম্বর-২ ডিসেম্বর পর্যন্ত পেরুতে অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু এখন বিশ্বকাপের নতুন আয়োজকের নাম সময়মত ঘোষনা করা হবে।
দুই বছর অন্তর আয়োজিত এই প্রতিযোগিতায় ২০২১ সালে পেরুতে অনুষ্ঠিত হবার কথা থাকলেও কোভিড মহামারীর কারনে তা বাতিল হয়ে যায়। এর আগে ২০১৯ সালে ব্রাজিলে অনুষ্ঠিত হয়েছিল ছোটদের এই বিশ^কাপ। এক বিবৃতিতে ফিফা বলেছে, ‘পেরুভিয়ান ফুটবল ফেডারেশনের সাথে ইতিবাচক সম্পর্ক থাকা সত্তেও এখন আর প্রয়োজনীয় সময় তাদের হাতে নেই বলেই আমাদের মনে হয়েছে। টুর্নামেন্ট শুরুর আগে পেরুভিয়ান সরকার কোনভাবেই সব কাজ সঠিকভাবে সম্পন্ন করতে পারবেনা। তবে ভবিষ্যতে পেরুতে কোন টুর্নামেন্ট আয়োজনের সুযোগ উন্মুক্ত থাকবে।’
এর আগে গত সপ্তাহে ইসরাইলের অংশগ্রহন নিয়ে আপত্তির জেড়ে ইন্দোনেশিয়ার কাছ থেকে অনুর্ধ্ব-২০ বিশ^কাপ আয়োজক স্বত্ত কেড়ে নেয় ফিফা। আগামী ২০ মে থেকে ১১ জুন পর্যন্ত ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত হবার কথা ছিল অনুর্ধ্ব-২০ বিশ^কাপ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat