×
ব্রেকিং নিউজ :
নীলফামারীর ডিমলায় বুড়ি তিস্তার বাঁধ ভেঙ্গে শতাধিক পরিবার পানিবন্দী নাটোরে মেডিকেল কলেজে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের নবীন বরণ গোপালগঞ্জের কোটালীপাড়ায় স্কুল ব্যাগ ও স্প্রে মেশিন বিতরণ উত্তরাঞ্চলের সর্ববৃহৎ শালবন দিনাজপুরে প্রাকৃতিক ভারসাম্য ধরে রেখেছে রামাফোসা দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট পুন:নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর অভিনন্দন শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি কমলো, খুলছে ২৬ জুন ভারতের সঙ্গে বৈরি সম্পর্কের জেরে বিএনপি দেশের ক্ষতি করেছে : ওবায়দুল কাদের প্রস্তাবিত বাজেটে জনগণের জীবনযাত্রার উন্নয়নে প্রাধান্য দেয়া হয়েছে মিয়ানমার থেকে গুলি আসলে পাল্টা গুলি চালানো হবে : স্বরাষ্ট্রমন্ত্রী সিলেটে বন্যার কারণে শাবিপ্রবি কর্তৃপক্ষের নতুন নির্দেশনা
  • প্রকাশিত : ২০২৩-০৫-২৫
  • ৪৫৮৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
সাবেক সংসদ সদস্য ও ব্যবসায়ী  মো. মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিলের রায় বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
আপিল খারিজের বিরুদ্ধে দুদকের আনা রিভিউ  প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ আজ খারিজ করে আদেশ দেন।
আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক। ফালুর পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজল।
ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজল বলেন, দুদকের রিভিউ খারিজ হয়ে যাওয়ায় মামলাটির কার্যক্রম চূড়ান্তভাবে শেষ হয়ে গেল। এ মামলা আর চলবে না।
জরুরি তত্ত্বাবধয়াক সরকারের আমলে ২০০৭ সালের মার্চ মাসে রাজধানীর তেজগাঁও থানায় দুদক ফালুসহ ছয় জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করে। মামলায় ত্রাণের ১০০ বান্ডিল ঢেউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়। পরবর্তীতে ২০০৮ সালে এ মামলায় বিচারিক আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। ওই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ এবং মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন ফালু। সেই আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে ২০১৮ সালের ৭ মার্চ মামলা বাতিল করে রায় দিয়েছিলো হাইকোর্ট। এর বিরুদ্ধে দুদকের করা আবেদন ২০২১ সালের ২ জুন খারিজ করে দেন আপিল বিভাগ। ওই খারিজ আদেশ পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  যেটা আজ বৃহস্পতিবার খারিজ হয়ে যায়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat