×
ব্রেকিং নিউজ :
সকলের মাঝে এসডিজি বিষয়ক সচেতনতা ছড়িয়ে দিতে হবে : স্পিকার বিশ্বকবি’র ১৬৩তম জন্মবার্ষিকী আগামীকাল রবীন্দ্র দর্শনের প্রধান বিষয় বিশ্বমানবতাবোধ ও মানুষে মানুষে মিলন: শেখ হাসিনা উপজেলা নির্বাচনে যেকোন অভিযোগ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে : সিইসি এভিয়েশন খাতের উন্নয়নে বাংলাদেশের সাথে একত্রে কাজ করতে চায় যুক্তরাজ্য: ফারুক খান পরিবেশ রক্ষায় সারা দেশে গাছ কাটা নিয়ন্ত্রণে হাইকোর্টের রুল ডেঙ্গুতে মাকে হারিয়েছি, আর কারো মা যেনো না হারায় সে জন্য কাজ করবো: স্বাস্থ্যমন্ত্রী রাঙ্গামাটির রাইখালীতে মহিলা সমাবেশ মনুষ্যত্বের বিকাশ ও মানবপ্রেম ছিল রবীন্দ্রনাথের জীবনবোধের প্রধান পাথেয়: রাষ্ট্রপতি উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন
  • প্রকাশিত : ২০২৩-০৬-০৯
  • ৪৩৯৬৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার বলেছেন, অফিস ছাড়ার পরে তার শ্রেণীবদ্ধ নথি পরিচালনার জন্য তাকে অভিযুক্ত করা হয়েছে।মার্কিন প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে সবচেয়ে গুরুতর এই আইনি হুমকি দ্বিতীয় মেয়াদে তার হোয়াইট হাউসে ফেরার চেষ্টা বাধাগ্রস্ত করতে পারে। খবর এএফপি’র।
ট্রাম্প তার প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যাল-এ লিখেছেন, ‘গোপন সরকারি নথি তদন্তে দুর্নীতিগ্রস্ত বাইডেন প্রশাসন আমার অ্যাটর্নিদের জানিয়েছে যে আমাকে অভিযুক্ত করা হয়েছে।’
ট্রাম্পের এই বক্তব্যের বিষয়ে তাৎক্ষণিকভাবে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ কিছু জানায়নি। তবে দ্য নিউইয়র্ক টাইমসসহ যুক্তরাষ্ট্রের বেশ কিছু গণমাধ্যমে প্রকাশিত খবর বলছে ট্রাম্পকে অভিযুক্ত করা হয়েছে।
তার পোস্টে ট্রাম্প বলেছেন, তাকে মঙ্গলবার মিয়ামির একটি ফেডারেল আদালতে তলব করা হয়েছে।
তিনি লিখেছেন, ‘আমি কখনই ভাবিনি যে মার্কিন যুক্তরাষ্ট্রের একজন প্রাক্তন প্রেসিডেন্টের সাথে এমন ঘটনা ঘটতে পারে।’
বিষয়টির সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা টাইমসকে জানিয়েছেন, ট্রাম্পের বিরুদ্ধে সাতটি অভিযোগ আনা হয়েছে, এর মধ্যে রয়েছে ইচ্ছাকৃতভাবে জাতীয় প্রতিরক্ষা গোপনীয়তা বজায় রাখা, মিথ্যা বিবৃতি দেয়া এবং ন্যায়বিচারে বাধা দেওয়া।
ট্রাম্প পরের সপ্তাহে ৭৭ বছরে পা রাখবেন, তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ বারবার অস্বীকার করেছেন।
মার্কিন মিডিয়া বলেছে, ফেডারেল প্রসিকিউটররা প্রাক্তন প্রেসিডেন্টের আইনজীবীদের জানিয়েছেন যে, তিনি তার শ্রেণীবদ্ধ গোপন নথি পরিচালনার জন্য তদন্তের লক্ষ্যবস্তু হবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat