×
ব্রেকিং নিউজ :
চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলায় ২৮ জনের মনোনয়নপত্র জমা কক্সবাজার সৈকতে সার্ফিং প্রশিক্ষণ শুরু তাসকিন-সাইফুদ্দিনের বোলিং নৈপুণ্যে ১২৪ রানে অলআউট জিম্বাবুয়ে সরকারকে চাপে ফেলতে গিয়ে বিএনপি নিজেরাই চাপে আছে:ওবায়দুল কাদের খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান জানিয়েছেন প্রধান বিচারপতি দেশের ২৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল বন্ধ জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা সন্ত্রাসবাদ মোকাবেলায় বাংলাদেশের সাফল্যের প্রশংসায় যুক্তরাষ্ট্রের ‘নেসা সেন্টার’ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আগামীকাল
  • প্রকাশিত : ২০২৩-০৭-০২
  • ৪৬০১৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফরাসি কর্তৃপক্ষ সহিংসতার আশঙ্কা রয়েছে এমন শহরগুলোতে শক্তিবৃদ্ধি করতে নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করেছে এবং রবিবার ভোরে শতাধিক লোক গ্রেপ্তার করেছে।
পুলিশের গুলিতে আলজেরিয় বংশোদ্ভুত ১৭ বছর বয়সী এক কিশোরের মৃত্যুর পরে শুরু হওয়া সহিংসতার পঞ্চম রাতে নিরাপত্তা জোরদারের পাশাপাশি সহিংসতায় জড়িত সন্দেহভাজন লোকদের গ্রেফতার করা হয়।
গতরাত (রবিবার) ৩:০০ টা পর্যন্ত ফ্রান্স জুড়ে মোট ৪৮৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্র মন্ত্রনালয় বলেছে, মঙ্গলবার প্যারিসের শহরতলিতে কিশোর নাহেল এম এর মৃত্যুকে কেন্দ্র করে দাঙ্গা শুরু হওয়ার পর থেকে সহিংসতার মাত্রা হ্রাস পেয়েছে বলে মনে হচ্ছে।
স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন রবিবার ভোরে টুইটে, ‘নিরাপত্তা বাহিনীর দৃঢ় পদক্ষেপের জন্য একটি শান্ত রাত অতিবাহিত হওয়ায় তাদের ধন্যবাদ’ জানিয়েছেন।  
দারমানিন এর আগে সাংবাদিকদের বলেছিলেন , নিরাপত্তা বাহিনীর ৪৫,০০০ সদস্য রাতারাতি মোতায়েন করা হবে, একই সংখ্যা এর আগের রাতেও মোতায়েন করা হয়।
তবে অতিরিক্ত বাহিনী এবং সরঞ্জাম পাঠানো হয়েছে লিয়ন, গ্রেনোবল এবং মার্সেইতে, যেখানে আগে তীব্র দাঙ্গা দেখা গিয়েছিল।
প্যারিস এবং এর আশেপাশের অঞ্চলে, যেখানে প্রায় ৭,০০০ অফিসার বহাল ছিলেন, রবিবার সকাল ৩:০০ টা (গতরাত ৩টা) পর্যন্ত ১৯৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
মার্সেইতে, পুলিশ শনিবার সন্ধ্যায় শহরের কেন্দ্রে ক্যানবিয়েরে প্রধান সড়কে যুবকদের দলকে ছত্রভঙ্গ করে দেয়। এএফপি সাংবাদিক এ কথা  জানিয়েছেন।
মধ্যরাত নাগাদ, লিয়ন এবং মার্সেইতে কর্তৃপক্ষ আগের রাতের তুলনায় কম দাঙ্গার রিপোর্ট করেছে, দুই শহরে গতরাত ১:৩০ টার মধ্যে ৭৭ জনকে গ্রেপ্তার করেছে।
বেশ কয়েকটি শহরে রাতে কারফিউ জারি করা হয়েছে।
আলজেরিয়ান বংশোদ্ভূত নাহেলের মৃত্যুর প্রতিবাদে আবারও আধুনিক ফ্রান্সে তীব্র জাতিগত উত্তেজনা উন্মোচিত হয়েছে, পুলিশের ব্যাপারে তদন্তের দাবি জোরদার হয়েছে, যারা দীর্ঘদিন ধরে সংখ্যালঘুদের এককভাবে অভিযুক্ত করে আসছিলো। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat