×
ব্রেকিং নিউজ :
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে : পরিবেশমন্ত্রী বাংলাদেশ-সৌদির যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন মহান মে দিবস পালিত জাতির পিতার সমাধিতে রেড ক্রিসেন্ট'র নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর আক্রমণ ন্যক্কারজনক : স্বাস্থ্যমন্ত্রী সম্মিলিত প্রচেষ্টায় বিচার বিভাগ আরও শক্তিশালী হবে : প্রধান বিচারপতি হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত গোপালগঞ্জে বিদেশে রফতানীযোগ্য নতুন জাতের বাসমতি ধানের ফসল কর্তন উৎসব
  • প্রকাশিত : ২০২৩-০৭-২৩
  • ৭৯৩০৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অনুষ্ঠেয় ‘বাংলাদেশী অভিবাসী দিবস ও বাণিজ্য মেলা-২০২৩’ এর টাইটেল স্পন্সর আইএফআইসি ব্যাংক।
এ ছাড়া নিউইয়র্কে সেপ্টেম্বরের শেষে অনুষ্ঠেয় একটি সমসাময়িক শো ‘রেমিটেন্স বাংলাদেশ ফেয়ার’-এরও টাইটেল স্পন্সর হয়েছে বাংলাদেশের স্বনামধন্য এ ব্যাংকটি।
‘সুযোগের উন্মোচনে স্মার্ট অর্থনীতি’ প্রতিপাদ্য নিয়ে মুক্তধারা নিউইয়র্ক এবং ইউএসএ- বাংলাদেশ বিজনেস লিংক গ্রেটার নিউইয়র্ক চেম্বার অব কমার্সের সহযোগিতায় নিউইয়র্কের হিলটন মিডটাউন হোটেলে এই প্রোগ্রামের আয়োজন করতে যাচ্ছে। 
অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ উভয় দেশের বিভিন্ন সেক্টরের প্রায় ১২০টি স্টল স্থাপন করা হবে। এতে যুক্তরাষ্ট্রের উদ্যোক্তারা ৮০টি স্টল স্থাপন করবেন এবং বাকি স্টল বাংলাদেশি কোম্পানি গুলো স্থাপন করবে।
মুক্তধারা নিউইয়র্কের প্রতিষ্ঠাতা বিশ্বজিৎ সাহা বলেন, এই ইভেন্টটি বাংলাদেশি বাণিজ্য ও সাংস্কৃতিক শোকেসের একটি নিখুঁত সংমিশ্রণ হিসেবে ডিজাইন করা হয়েছে যার লক্ষ্য মার্কিন যুক্তরাষ্ট্র-বাংলাদেশের দ্বিপাক্ষিক বাণিজ্য সহজতর করার জন্য অবদান রাখা। এই ইভেন্টে বাংলাদেশি পণ্যের স্টল ছাড়াও আমেরিকায় বাংলাদেশি পণ্য রপ্তানি নিয়ে সেমিনার এবং আমেরিকার মূলধারার ব্যবসায়ীদের জন্য আইটি বিষয়ক সেমিনার হবে।
তিনি বলেন, ব্যাংক, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস, রেমিটেন্স সংক্রান্ত অ্যাপ সার্ভিস, মানি এক্সচেঞ্জ হাউস এবং রেমিট্যান্স চ্যানেল পার্টনাররা অংশগ্রহণ করবে। অনুষ্ঠানে সেরা ৩০০ রেমিট্যান্স প্রেরককে আমন্ত্রণ জানানো হবে এবং সেরা ১০ জনকে রেমিট্যান্স পুরস্কার দেয়া হবে।
মেলায় বাংলাদেশের বাণিজ্যিক ব্যাংক ও মানি এক্সচেঞ্জ কোম্পানি অংশ নেবে বলেও তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat