×
ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২৩-০৮-২২
  • ৭৮৮৩০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
দ্বিতীয়বারের মত আগামী ওয়ানডে বিশ্বকাপের সূচিতে পরিবর্তনের সম্ভাবনা তৈরি হয়েছিলো। কিন্তু বিশ^কাপের সূচিতে আর কোন পরিবর্তন হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এই তথ্য নিশ্চিত করেছেন হায়দারাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) প্রশাসক কমিটির সদস্য দুর্গা প্রসাদ। 
৯ ও ১০ অক্টোবর হায়দারাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে পরপর দু’দিন বিশ^কাপের দু’টি ম্যাচ রয়েছে। টানা দুই ম্যাচের জন্য নিরাপত্তা ব্যবস্থা করার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে হায়দারাবাদের পুলিশ। এ বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) চিঠিও দিয়েছে এইচসিএ। তাদেও এই অনুরোধে সাড়া দেয়নি বিসিসিআই। এইচসিএ’র কর্মকর্তাদের সাথে এক বৈঠকে বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী হেমাং আমিন জানিয়েছেন, এই মুর্হূতে বিশ^কাপের সূচি পরিবর্তন সম্ভব নয়।
ক্রিকেটীয় ওয়েবসাইট ক্রিকবাজকে প্রসাদ বলেন, ‘আমরা বিসিসিআইয়ের সাথে আলোচনা করেছি এবং তারা ইঙ্গিত দিয়েছে এই মুহূর্তে বিশ^কাপের সূচী পরিবর্তন করা সম্ভব নয়। এজন্য তাদের সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’
তিনি বলেন, ‘আমরা বুঝতে পেরেছি, বিসিসিআইয়ের সহ-সভাপতি রাজীব শুক্লা ইতোমধ্যে একটি বিবৃতি দিয়েছেন। আমাদের জানানো হয়েছে, শেষ মুহূর্তে সূচি পরিবর্তন করা চ্যালেঞ্জিং এবং আমরা ম্যাচগুলো সুশৃঙ্খলভাবে শেষ করার ব্যবস্থা করছি। আমাদের শহরের পুলিশ কমিশনারের সাথে কথা বলেছি, সম্পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।’
হায়দারাবাদে ৯ অক্টোবর নিউজিল্যান্ড-নেদারল্যান্ডস এবং পরের দিন একই ভেন্যুতে পাকিস্তান ও শ্রীলংকার ম্যাচ রয়েছে। 
এর আগে হিন্দু ধর্মালাম্বীদের দু’টি গুরুত্বপূর্ণ ধর্মীয় উৎসব ‘নবরাত্রি’ এবং কলকাতার সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব কালী পূজার কারনে বিশ^কাপ সূচিতে পরিবর্তন হয়েছিলো। পূূর্বে ঘোষিত ওয়ানডে বিশ^কাপের সূচি থেকে ৯টি ম্যাচের সময় ও তারিখে পরিবর্তন করেছিলো বিসিসিআই। 
ইংল্যান্ড-নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের তিনটি ম্যাচের সময় ও সূচিতে পরিবর্তন হয়। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের সময়, নিউজিল্যান্ডের বিপক্ষে তারিখ ও সময় এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে শুধুমাত্র তারিখ পরিবর্তন হয়। 
গত ২৭ জুন আইসিসি ওয়ানডে বিশ^কাপের সূচি ঘোষনা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও বিসিসিআই। 
আগামী ৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ^কাপ। উদ্বোধনী দিন আহমেদাবাদে মুখোমুখি হবে বিশ^ চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্স-আপ নিউজিল্যান্ড। ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ^কাপ মিশন শুরু করবে বাংলাদেশ। ১৯ নভেম্বর ফাইনাল দিয়ে শেষ হবে বিশ^কাপ। 
আসন্ন বিশ্বকাপে মোট ১০টি দল অংশ নিবে। স্বাগতিক ভারতসহ বিশ^ চ্যাম্পিয়ন ইংল্যান্ড, বাংলাদেশ, অস্ট্রেলিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান, শ্রীলংকা ও নেদারল্যান্ডস। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat